বিশ্বনাথের দু’পক্ষের সংঘর্ষ : আহত ১৫

mukhomukhiবিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথের পল্লীতে তুচ্ছ ঘটনার জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পাওয়া গেছে। গতকাল শুক্রবার সকালে উপজেলা খাজাঞ্চী ইউনিয়নের মুছেধর গ্রামের আব্দুল জলিল ও মকন মিয়ার লোকজনের মধ্যে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ আহত হয়েছেন বলে জানা গেছে। আহতরা হলেন-মুছেরধর গ্রামের মৃত গণি মিয়ার পুত্র মকন মিয়া (৬০), তার পুত্র মন্নান মিয়া (৪০), সামেদ মিয়া (৩৫) ও সাজিদ মিয়া (২৮)।- আব্দুল জলিলের পুত্র শামিম আহমদ (২৫), আব্দুল গফুরের পুত্র আমিরউদ্দিন (২০), আব্দুস সামাদের পুত্র ফরহাদ (১৮), আব্দুল মালিকের পুত্র জসিম মিয়া (২০), মামুন (১৭), আব্দুর রহমানের পুত্র জয়নুদ্দিন (১৮), মৃত মছদ্দর আলীর পুত্র আব্দুস সামাদ (৪০) ও মৃত সিকন্দর আলীর পুত্র আব্দুল জলিল (৫০)।- গুরুতর আহত অবস্থায় মকন মিয়া, মন্নান মিয়া, সামেদ মিয়া, সাজিদ মিয়া ও শামিম আহমদকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, মকন মিয়ার বাড়ির পাশ্ব্র্ েআব্দুল জলিল পক্ষের লোকদের কিছু জমি রয়েছে। আর সেই জামির সীমানা নিয়ে কিছুদিন ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গতকাল সকাল ১১টায় কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন এতে উভয় পক্ষের অন্তত ১৫জন আহত হয়েছেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে, মকন মিয়ার পুত্র লোকমান মিয়া বলেন, আব্দুল জলিল গংদের সাথে আমাদের কোন পূর্ব বিরোধ নেই। বড়ভাই মন্নান মিয়ার সাথে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা আমার ভাইর উপর হামলা চালায়। এসময় আমার পিতা ও অন্য ভাইয়েরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে তারা অতর্কিতভাবে হামলা চালিয়ে আমার পিতা ও ৩ ভাইকে গুরুতর আহত করেছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আব্দুল জলিলের পুত্র শামিম আহমদ বলেন, মকন মিয়ার বাড়ির পার্শ্বে আমাদের কিছু জায়গা রয়েছে। সেই জায়গার সীমানা নির্ধারন নিয়ে ২/৩ দিন আগে আমার পিতার সাথে মকন মিয়া গংদের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে চাচাত ভাই ফরহাদ বাজার থেকে বাড়ি ফেরার পথে মকন মিয়া গংরা তার উপর হামলা চালায়।