ডাকাত দলের গোপন বৈঠকে তিন থানা পুলিশে অভিযান : ‘কৌশলে পালিয়ে যায় ডাকাত আমির আলী’

৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ

Crime Sceneবিশ্বনাথ প্রতিনিধি: আন্তঃজেলা ডাকাত দলের গোপন বৈঠকের সংবাদ পেয়ে তাদের গ্রেফতারে বিশেষ অভিযান চালায় বিশ্বনাথ, জালালাবাদ ও ছাতকসহ ৩ থানা পুলিশ। অবস্থার বেগতিক দেখে পুলিশ ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেও ডাকাত দলের কাউকে গ্রেফতার করতে পারেনি। পুলিশের এ নি®ফল অভিযানে ডাকাতরা বাড়ির মহিলাদের মানবঢাল হিসেবে ব্যবহার করে কৌশলে একে একে পালিয়ে যায়। গত বৃহস্পতিবার রাতে জালালাবাদ থানার লালারগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ সূত্রে জানাগেছে, দূর্ধর্ষ ডাকাত আন্তঃজেলা ডাকাত দলের সর্দার বিশ্বনাথ, জালালাবাদ ও ছাতক থানায় একাধিক ডাকাতি মামলার আসামী জালালাবাদ থানার লালারগাঁও গ্রামের মৃতঃ ওয়ারিছ আলীর পুত্র আমির আলী। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পায় আমির আলীর বাড়িতে তার বাহিনীর অপরাপর সদস্যসহ গোপন বৈঠক চলছে। এ সংবাদের ভিত্তিতে বিশ্বনাথ, জালালাবাদ ও ছাতক থানা পুলিশ এক সাথে তাদের গ্রেফতারের জন্য অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের অপরাপর সদস্য টেক কামালপুর গ্রামের আক্কল আলী ছেলে কুখ্যাত ডাকাত আজর আলী ও লামাকাজি ইউনিয়নের মুন্সীরগাঁও গ্রামের কুখ্যাত ডাকাত আরিজ আলী পালিয়ে যায়।
এসময় ডাকাত সর্দার আমির আলী তার বাড়িতে আত্বরক্ষার জন্য কৌশল অবলম্বন করে। সে বাড়ির মহিলাদের দিয়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ ও তাদের হাতে দা দিয়ে পুলিশের উপর আক্রমন করতে নির্দেশ দেয়। নির্দেশ পেয়ে মহিলারা পুলিশের উপর আক্রমন করতে থাকে। পুলিশ এসময় আত্বরক্ষার্থে ৭ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। প্রায় ৮-১০ মিনিট চলে এ অভিযান। একপর্যায়ে দূর্ধর্ষ ডাকাত আমির আলী বাড়ির পেছনের জঙ্গল দিয়ে কৌশলে পালিয়ে যায়।
এসব ডাকাতের বিরুদ্ধে বিশ্বনাথ, জালালাবাদ ও ছাতক থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশ জানায়। রাবার বুলেট ছুড়ায় আমির আলী ডাকাত আহত হয়েছে বলে পুলিশের ধারনা। পুলিশ গতকাল শুক্রবার সিলেটের বিভিন্ন ক্লিনিকে নজরদারী করেও আমির ডাকাতের কোন সন্ধান এ রিপোর্ট রাত ৮টায় লেখা পর্যন্ত পায়নি।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন বলেন, অভিযানে গেলে আমির আলী ডাকাত মহিলাদের হাতে দা ও তাদের দিয়ে ইটপাটকেল ছুড়ায়। এসময় বিশ্বনাথ থানা পুলিশ ৫ রাউন্ড ও ছাতক থানা পুলিশ ২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। দূর্ধর্ষ ডাকাত আমির আলী কৌশলে মহিলাদের দিয়ে মানব ঢাল ব্যবহার করে। এক পর্যায়ে জঙ্গল দিয়ে সে পালিয়ে যায়। তিনি বলেন, ডাকাতদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।