সিলেটের ১০১ আলেমের বিবৃতি : প্রতিহিংসা পরিহার করে অবিলম্বে মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীকে মুক্তি দিন

প্রতিহিংসা ও বিভেদ সংঘাতের রাজনীতি পরিহার করে এবং জাতীয় ঐক্য ও সংহতি জোরদার করে ইতিবাচক-কল্যাণমুখী রাজনীতি জোরদার করার লক্ষ্যে মাওলানা মতিউর রহমান নিজামী ও আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী’র অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী করেছেন সিলেটের ১০১ জন বিশিষ্ট আলেম।
গতকাল বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সিলেটের আলেমগণ বলেন, মাওলানা মতিউর রহমান নিজামী ও আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী দেশের শীর্ষ স্থানীয় আলেম ও খ্যাতিমান ইসলামী চিন্তাবিদ। তারা দুইজন একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মাওলানা নিজামী সততা ও যোগ্যতার সাথে মন্ত্রীত্বের দায়িত্ব পালন করেছেন। জামায়াতে ইসলামীর আমীর ও নায়েবে আমীর হিসেবে তারা আন্তর্জাতিক অঙ্গণেও পরিচিত ইসলামী ব্যক্তিত্ব। আল্লামা সাঈদী দীর্ঘ ৩ যুগেরও বেশী সময় দেশের আনাচে-কানাচে এবং বর্হিবিশ্বে পবিত্র কোরআনের তাফসির করে আসছেন। ইসলামী সভ্যতা সংস্কৃতিক বিকাশে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এই মহান দুই নেতাকে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক অভিযোগের ভিত্তিতে বিগত ৪ বছর ধরে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে আটকে রেখে ফাঁসি দেয়ার চক্রান্ত করা হচ্ছে।
আলেমগণ হিংসা-বিদ্বেষ, অনৈক্য ও সংঘাতের রাজনীতি পরিহার করে অবিলম্বে মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবী করেন। পাশাপাশি ইসলাম ও আলেম-উলামাদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ না করতে সরকারের প্রতি আহবান জানান তারা।
বিবৃতি প্রদান করেন প্রখ্যাত আলেমে-দ্বীন মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা মো: লুৎফুর রহমান, মাওলানা আবু তায়্যিব সৎপুরী, মাওলানা আব্দুস সালাম আল মাদানী, হাফিজ মিফতাহুদ্দিন আহমদ, হাফিজ মাওলানা আব্দুল হালিম, মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা আব্দুল মতিন চৌধুরী শাহবাগী, মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মাওলানা মুফতি আব্দুর রহমান, মাওলানা মো: কমর উদ্দিন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুন নুর, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা মুফতি সৈয়দ আলী হায়দার, মাওলানা আলাউদ্দিন, মাওলানা সাইদুর রহমান, মাওলানা ছালিক উদ্দিন, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা হাফিজ মাহবুবুর রহমান, মাওলানা তোফায়েল আহমদ, মাওলানা নূর উদ্দিন, মাওলানা লুৎফুর রহমান শাহ নূর, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আব্দুল বাছিত, মাওলানা আজিজুর রহমান, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা শওকত আলী, মাওলানা আব্দুশ শাকুর, মাওলানা নেছার আহমদ, মাওলানা ফয়জুর রহমান, মাওলানা আসাদুর রহমান, মাওলানা আশরাফুজ্জামান, মাওলানা লুৎফুর রহমান খান, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা আবু সালেহ মুছা, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা তোফাজ্জুল হোসাইন, মাওলানা মতিউর রহমান, মাওলানা রুস্তম আলী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা শরীফ উদ্দিন, মাওলানা আকমল হোসেন, মাওলানা আব্দুল খালেক, মাওলানা ক্বারী এখলাছুর রহমান, মাওলানা সজিব আলী, মাওলানা আব্দুল কাদির, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা সোহেল আহমদ, মাওলানা মুশতাক আহমদ, মাওলানা আব্দুল হক, মাওলানা আব্দুল হাফিজ, মাওলানা হেলাল আহমদ চৌধুরী, মাওলানা আব্দুল করিম, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা হাফিজ মশাহিদ আহমদ, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা সাইদুর রহমান, মাওলানা আব্দুর রউফ, মাওলানা খন্দকার আব্দুল ওয়াদুদ, মাওলানা হাফিজ আব্দুল গফুর, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আশিকুর রহমান, মাওলানা মাহমুদুর রহমান দিলওয়ার, মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ, মাওলানা শিকান্দর আলী, মাওলানা মনছুর আহমদ, মাওলানা মখছুছুর রহমান, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা আলীম উদ্দিন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা সোলেমান আহমদ, মাওলানা রেজাউল কবির, মাওলানা খলিলুর রহমান, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা ক্বারী আনসারুল্লাহ, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা ক্বারী আব্দুল মুছাব্বির, মাওলানা এমদাদুল হক জুবায়ের, মাওলানা রুহুল আমীন, মাওলানা সাব্বির আহমদ, মাওলানা আব্দুল হাকিম খান, মাওলানা জাহিদুর রহমান, মাওলানা কাজিম উদ্দিন, মাওলানা কামারুজ্জামান, মাওলানা হুজাজ মহসিন, মাওলানা আব্দুল মালেক, মাওলানা রশিদ আহমদ, মাওলানা মাসুক আহমদ, মাওলানা আব্দুস সাগর, মাওলানা ওয়াছির আহমদ, মাওলানা মকবুল আহমদ, মাওলানা আলতাফ হোসেন, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা শরফ উদ্দিন, মাওলানা জামাল উদ্দিন খান, মাওলানা মুফতি আব্দুল করিম, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি