‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’ পেলেন এনামুল হক

Enamul H-1নিউইয়র্ক থেকে এনা : পেশায় নিরন্তর মান বজায় রেখে ব্যাঙ্ক্যুয়েট সার্ভিসে শ্রেষ্ঠত্ব অর্জন করে ‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশী মোহাম্মদ এনামুল হক। ঢাকার অদূরের গুলশান থানার বেরুয়া গ্রামের সন্তান মোহাম্মদ এনামুল হক আমেরিকায় এসে ১৯৯৯ সালে যোগ দিয়েছিলেন ম্যানহাটানের মিডটাউনের ‘দ্য বেঞ্জামিন হোটেল’র ব্যাঙ্ক্যুয়েট সার্ভিসের কাজ। টানা পনর বছর ধরে নিষ্ঠার সাথে কাজ করে কাস্টমার সার্ভিসে প্রায় প্রতি বছরই হোটেলের সেরা কর্মীর পুরস্কার পেয়ে আসছিলেন এনামুল। কিন্তু গত বছর তিনি নমিনেশন পেয়ে যান নিউইয়র্কের হোটেল সার্ভিসের সেরাদের সেরা পুরস্কার ‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’র।
‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’ শুধু পুরস্কার নয় এর সাথে বিরাট অংকের আর্থিক পুরস্কারও জুটে এনামুলের ভাগ্যে। পুরস্কার প্রদান অনুষ্ঠানটি গত বছর নভেম্বরে বিখ্যাত জ্যাকব জেভিস সেন্টারে। কর্মজীবনের এই সাফল্যকে এনামুল উৎসর্গ করেন তার মা সমর্তা বেগম ও বাবা নুরুল ইসলাম মোল্লাকে।
সফল ব্যাঙ্ক্যুয়েট সার্ভিস পার্সন এনামুল শুধু নিজের জন্যই নিবেদিত নন, তার প্রচেষ্ঠায় এই পেশায় গত ১৫ বছরে শতাধিক বাংলাদেশী তাদের কর্মজীবন পেয়েছেন। এনামুল বলেন, ব্যাঙ্ক্যুয়েট সর্ভিস পেশায় আরো বাংলাদেশীর কাজের সুযোগ রয়েছে। স্ত্রী সাকিনা আক্তার, কন্যা সাবরিনা হক ও পুত্র সাকিবুলকে নিয়ে নিউইয়র্কে বসবাস করছেন।
এনা পিক- এওয়ার্ড হাতে এনামুল হক। ছবি- এনা।