নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সিরাত কনভেনশন ১১ মে

sirat summit new yorkহাকিকুল ইসলাম খোকন, বাপস্নিউজ: আমেরিকান মুসলিম সেন্টার (এএমসি)-এর আয়োজনে ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাত কনভেনশন আগামী ১১ মে অনুষ্ঠিত হবে জ্যামাইকার ‘সুসান বি এন্থনি একাডেমি’তে। গত ৭ এপ্রিল জ্যামাইকা ‘হাজি ক্যাম্প মসজিদ’ মিলনায়তনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং কমিউনিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় আয়োজক সংগঠনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। খবর বাপসনিঊজ;

এএমসির অন্যতম সদস্য বিশিষ্ট আলেম মুফতি আব্দুল মালেকের পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিক্ষাবিদ প্রফেসর আবুল কালাম আজাদ। এএমসির কার্যক্রম ও সিরাত কনভেনশনের উদ্দেশ্য তুলে ধরেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ, স্বাগত বক্তব্য রাখেন হাজি ক্যাম্প মসজিদের ইমাম ও এএমসির সদস্য হাফিজ মওলানা রফিকুল ইসলাম, লিখিত বক্তব্যে কর্মসূচি ঘোষণা করেন সিরাত কনভেনশনের প্রধান সমন্বয়কারী মওলানা মুহাম্মদ শহীদুল্লাহ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন এ প্রজন্মের হাফিজ তানভীরুল ইসলাম।এছারাও মতবিনিময় করেন সাংবাদিকবুনন কাজি শামসুল হক, রতন তালুকদার,নাজমুল আহসান,হাকিকুল ইসলাম খোকন,মাহমুদ খান তাসের,মাহফুজুর রহমান,জাহাংগীর কবির,
মতবিনিময় সভায় জানায়, বিশ্বনবীর বিশ্ব উম্মাত ঐক্যবদ্ধ মুসলিম মিল্লাতের বিশ্ব ঘোষণার মহাআয়োজন ‘ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাত কনভেনশনে’ বাংলাদেশ থেকে আগত অতিথিদের মধ্যে থাকবেন দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মওলানা রুহুল আমিন খান, এটিএন বাংলার ভাইস প্রেসিডেন্ট মওলানা তারেক মনোয়ার, প্রবাসে এ প্রজন্মের ইয়াং স্কলার ওসাম শরীফ ও মুফতি ফারহান। এ ছাড়াও নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের অন্যান্য স্টেট, যুক্তরাজ্য, সৌদি আরব, শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশের খ্যাতনামা ইসলামিক চিন্তাবিদ, মূলধারার প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত থাকবেন। অনুষ্ঠান চলবে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত। এতে মহিলাদের বসার ব্যবস্থা ছাড়াও থাকবে খাবারের আয়োজন। কনভেনশনে প্রবেশে কোনো এডমিশন ফি নেই। এ উপলক্ষে একটি সিরাত জার্নাল প্রকাশ এবং সিরাত ক্যালিগ্রাি প্রদর্শন করা হবে।
সিরাত কনভেনশনের উদ্দেশ্য তুলে ধরে মওলানা মির্জা আবুজাফর বেগ বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) শেষ নবী। তাঁর পর আর কোনো নবী আসবে না এটাই শাশ্বত সত্য। অথচ কাদিয়ানিরা সম্প্রদায় শেষ নবী হিসেবে গোলাম আহম্মদ কাদিয়ানি নাম প্রচার করছে। কাদিয়ানি সম্প্রদায় তথাকথিত শেষ নবী দাবি করে আমাদের সন্তানদের বিভ্রান্ত করছে। মেধাবী ছাত্রদের পেছনে প্রচুর অর্থ খরচ করছে।
উল্লেখ্য, আমেরিকান মুসলিম সেন্টার (এএমসি)-এর আয়োজনে এবার কনভেনশন চতুর্থতম। ‘ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাত কনভেনশন’ ব্যবস্থাপনা কমিটির মধ্যে রয়েছেন শেখ সাইয়্যেদ আল হোসাইন আল আযহারী, ফার্মাসিস্ট লুৎফর হক চৌধুরী, মওলানা আবু জাফর বেগ, মুফতি আব্দুল মালেক, হাফিজ রফিকুল ইসলাম, মওলানা শহীদুল্লাহ, মওলানা মির্জা শাকের বেগ আল আযহারী, মওলানা আব্দুল হাদী প্রমুখ।
সভায় কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাহান নজরুল, মোস্তফা কামাল, জিয়াউল সিদ্দিক, আলী হোসেন, মির্জা মশিউর রহমান, লুৎফর রহমান লাতু, মোহাম্মদ আলীসহ আরো অনেকে।