ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের ফ্যামিলি নাইট ও সাংস্কৃতিক অনুষ্ঠান

555সুরমা টাইমস ডেস্কঃ অত্যন্ত আনন্দঘন এবং পারিবারিক পরিবেশে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির ফ্যামিলি নাইট ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার দুপুর থেকে শুরু হওয়া অনুষ্ঠানে এসোসিয়েশনের সদস্যরা বঙ্গবীর ওসমানী শিশু পার্কে স্বপরিবারে উপস্থিত হন । ফটো সাংবাদিকদের চিত্ত বিনোদনের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজন করা হয় এক মনোমুগ্ধকর সঙ্গীত সন্ধ্যা। ফটো সাংবাদিকদের পদচারণায় পুরো অনুষ্ঠানটি ছিল উৎসবমুখর। অনুষ্ঠানে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। ফ্যামিলি নাইটে আসা প্রত্যেক শিশুদেরকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান চলে সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, ফটো সাংবাদিকতা একটি ঝুঁকিপূর্ণ পেশা। ফটো সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে ছবি তোলেন। তাদের ছবির মাধ্যমে সমাজের বিভিন্ন দুর্নীতি ফুটে উঠে। তাদের ছবি দেখে মানুষের বিবেক জাগ্রত হয়। তাদের মেধা ও ত্যাগের মাধ্যমে দেশের অনেক কল্যাণ সাধিত হয়। বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্বে অনুূষ্ঠান পরিচালনা করেন নির্বাহী সদস্য মো. দুলাল হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি একেএম মহসিন, সাধারণ সম্পাদক মীর আহাম্মদ মীরু। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, প্রতিষ্ঠাতা সদস্য তকুল রানা, সিনিয়র সহ-সভাপতি ইকবাল মনসুর, সহ-সভাপতি নাজমুল কবির পাবেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশকার ইবনে আমীন লস্কর রাব্বি, কোষাধ্যক্ষ এ.এইচ. আরিফ, ক্রীড়া ও সাংগঠানিক সম্পাদক কয়েস আহমদ, প্রতিষ্ঠাতা সদস্য কুমার গনেশ পাল, এসনিকের সাধারণ সম্পাদক জুরেজ আবদুল¬াহ গুলজার, বিপিজেএ’র নির্বাহী সদস্য আব্দুল বাতিন ফয়সল, মামুন হাসান, সদস্য এস, সুটন সিংহ, আনিস রহমান, ইকবাল মুন্সি, আনিস মাহমুদ, আবদুল মজিদ, শংকর দাস, এফ এ মুন্না, মো. শাহিন আহমদ, মাহমুদ হোসেন, নূরুল ইসলাম, সুব্রত দাস, এসএম রফিকুল ইসলাম সুজন, শিপন আহমদ প্রমুখ।
প্রধান অতিথি আরো বলেন, সিলেটের ফটো সাংবাদিক পরিবারের সাথে অনেক আগে থেকে আমার সম্পৃক্ততা। বিগত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ফটো সাংবাদিকদের সবচেয়ে পরিশ্রম মানুষের মনে দাগ কেটেছে। সিলেটের মানুষকে উজ্জিবিত করেছে তাদের ছবি। এইজন্য তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ। বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মহসিন বলেন, ফটোসাংবাদিকতা একটি মহৎ পেশা। এই পেশার মাধ্যমে অনেক সৃজনশীল কাজ সাধিত হয়। তারা জীবনের ঝুকি নিয়ে ক্যামেরায় ছবি ধারণ করে। ফটো সাংবাদিকদের পরিবার থেকে যথেষ্ট সাপোর্ট থাকতে হবে। তাদের পরিবার থেকে সহযোগীতা ও উৎসাহ না থাকলে এগিয়ে যাওয়া সম্ভব নয়।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক মীর আহাম্মদ মীরু বলেন, পৃথিবীর আন্তর্জাতিক ভাষা হলো ছবি। সেই ছবি তোলার মহৎ পেশায় নিয়োজিত আছেন ফটো সাংবাদিকরা। দেশ জাতির কল্যাণে তারা গণমাধ্যমে কাজ করে যাচ্ছে। সাংবাদিকদের জীবনে অনেক সময় বড় ধরনের দুর্যোগ চলে আসে। সেগুলোকে মোকাবেলা করে এগিয়ে যেতে হবে।