বিশ্বনাথে প্রবাসী এডুকেশন ট্রাস্টের বৃত্তি প্রদান

শিক্ষা ছাড়া কোন জাতি   উন্নতি করতে পারেনা  ……..মো. তজম্মুল আলী

photo1বিশ্বনাথ প্রতিনিধিঃ রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, বিশিষ্ঠ শিক্ষাবিদ, সর্বজন শ্রদ্ধেয় মো. তজম্মুল আলী বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। প্রত্যেক ক্ষেত্রে শিক্ষার প্রয়োজন। আজকের শিশু আগামী দিনের ভবিষৎত। তাই শিক্ষক, অভিভাবকরা গুরুত্ব দিয়ে শিশু কে উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে তিনি বলেন, শিক্ষা প্রসারে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে যে আবদান রেখে যাচ্ছে এতে অনেক মেধাবী ও গরীব অসহায় শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে। তিনি গতকাল বৃহস্পতিবার বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ১৫ তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা পরিষদ হল রুমে ওই অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রায় ৬ লাখ ২১ হাজার টাকার বৃত্তি বিতরণ করা হয়েছে। বিশ্বনাথ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সিরাজুল হকের সভাপতিত্বে ও ট্রাস্টের কো-অডিনেটর ও জানাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশি কান্ত পালের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোলায়মান হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চিন্তা হরণ দাস, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালালউদ্দিন, ট্রাস্টের ট্রাষ্ঠি মো. পংকি খান, মো. গৌছ খান, ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক মাফিজ খান, ট্রাষ্ঠি শেখ তাহির উল-াহ, সাবেক ট্রেজারার হাছন আলী, ট্রাষ্টি জব্বার খান, সালাম মিয়া আতিক, ইলিয়াছ আলী পাশা, আব্দুল গফুর, ট্রাস্ট বাংলাদেশ কমিটির সাধারন সম্পাদক ও রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রবাসী এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল মান্নান স্মরণে তাঁর রুহের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয় এবং দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুর রউফ। অনুষ্ঠানে মাধ্যমিক, প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক এর প্রায় ১৯১ জন শিক্ষার্থীকে নগদ টাকা ও সনদ বিতরণ করা হয়।