শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্র“পে সংঘর্ষে আহত ১৫

Jhenidah Clash Photo_06আহমেদ নাসিম আনসারীঃ আধিপত্য বিস্তার ও সামাজিক দল পরিবর্তনকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপায় স্থানীয় আওয়ামীলীগের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষে মসজিদের ইমাম সহ অন্তত ১৫ জন আহত হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে উপজেলার দেবতলা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর ও শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, দেবতলা গ্রামে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সামসুজ্জামান পান্না খাঁ ও সাবেক ইউপি চেয়ারম্যান স্থানীয় আওয়ামীলীগ নেতা নাসির খাঁর মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ চলে আসছে। এক বছর আগে পান্না খাঁর সামাজিক দল থেকে মনোয়ার মালিথা ও আব্দুল মোল্লা দল পরিবর্তন করে নাসির খাঁর দলে যোগ দেয়। কয়েকদিন আগে নাসির খাঁর সামাজিক দল থেকে মনোয়ার মালিথা আবাও পান্না খাঁর সামাজিক দলে যোগ দেয়। এ নিয়ে দেবতলা গ্রামে উত্তেজনা দেখা দেয়। সোমবার বিকালে দুই গ্র“পের কর্মী-সমর্থকদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। মঙ্গলবার ভোরে মাঠে যাওয়ার পথে পান্না খাঁ গ্র“পের সমর্থক তোফাজ্জেলের উপর প্রতিপক্ষরা হামলা করলে সংঘর্ষের সূত্রপাত হয়। এক পর্যায়ে উভয় গ্র“পের শত শত কর্মী-সমর্থক ঢাল-সড়কি, তলোয়ার, তীর-ধনুক, রামদাসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে তুমুল সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। দুই ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে মসজিদের ইমাম নুরুল ইসলাম, আজিম উদ্দীন, বাবলু, শরিফুল ইসলাম, আজিম, আক্কাচ আলী, ও আব্দুল খালেক সহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। এদের মধ্যে আজিমের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
শৈলকুপা থানার ওসি মনিরুজ্জামান মোল্লা জানান, সংঘর্ষের পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় গ্রামটিতে অতিরিক্ত পুলিশ পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোন পক্ষ মামলা করেনি।