ওয়াজ-মাহফিল করে বেড়ানোর অপরাধে শাস্তি দিলেন আ.লীগ নেতা !

Abdul-Malekসুরমা টাইমস ডেস্কঃ আব্দুল খালেক। ৬৫ বছর বয়সী এ ব্যক্তি সেনাবাহিনীর সদস্য ছিলেন। অবসর নেয়ার পর তিনি বিভিন্ন এলাকায় ইসলামি মাহফিলে ওয়াজ করে জীবনযাপন করেন। কিন্তু হঠাৎ তার বিরুদ্ধে জাদুমন্ত্র দিয়ে তদবিরের অভিযোগ দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা লিটু মুন্সী। পরে তাকে ফোন করে ডেকে নেন নিজের ব্যবসা প্রতিষ্ঠানে। তিনি এলেই তাকে আটকে রেখে মারপিট করেন এবং মাথার চুল কামিয়ে দেন। তবে মারপিটের বিষয়টি ওই আ.লীগ নেতা স্বীকার করলেও চুল কামাননি বলে দাবি করেন।
গত ৫ আগস্ট বুধবার বিকেলে মঠবাড়িয়া উপজেলায় ফুলঝুরি গ্রামের ধানীসাফা বাজারে এ ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী ওই সাবেক সেনা সদস্য র‌্যাব কার্যালয়ে গিয়ে অভিযোগ দিলে তাদের পরামর্শে মঠবাড়িয়া থানায় গিয়ে সাধারণ ডায়রি (জিডি) করেন।
মারধরকারী লিটু মুন্সী মঠবাড়িয়া উপজেলার ধানীসাফা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।
মারধরের শিকার আব্দুল খালেক অভিযোগ করেন, বুধবার বিকেলে উপজেলার ধানীসাফা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক লিটু মুন্সী মুঠোফোনে তাকে সাফা বাজারে ডেকে নিয়ে যান। এরপর লিটুর ব্যবসা প্রতিষ্ঠানে তাকে আটকে রেখে মারধর করেন এবং মাথার মাঝখান থেকে পেছনের দিকের চুলের কিছু অংশ কামিয়ে দেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে।
এ ঘটনার পর বৃহস্পতিবার তিনি বরিশালের একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। পরে ওই দিনই তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ কার্যালয়ে গিয়ে অভিযোগ করলে তারা স্থানীয় থানায় লিখিত অভিযোগ করতে বলেন।
সাবেক ওই সেনা সদস্যের ছেলে জানান, তার বাবাকে মারপিট ও মাথার চুল কামিয়ে দেয়ার খবর পেয়ে তাকে স্থানীয় লোকজনের সহযোগিতায় উদ্ধার করা হয়। তার বাবা ওয়াজ মাহফিল করে বেড়ান বলেও জানায় ছেলে।
এদিকে আওয়ামী লীগ নেতা লিটু মুন্সী মারপিটের বিষয়টি স্বীকার করলেও অস্বীকার করেছেন চুল কামিয়ে দেয়ার বিষয়টি।
তিনি বলেন, ‘ওই ব্যক্তি (সাবেক সেনা সদস্য) জাদুমন্ত্র দিয়ে মানুষকে ফিকির দেন। এ ব্যাপারে তাকে ডেকে কথা বললে তিনি আমাকে বলেন, ভাইজান আপনার আমি ক্ষতি করিনি। এতে আমার সন্দেহ হলে আমি তাকে কয়েকটি চর-থাপ্পর মেরেছি। তবে তার চুল কাটিনি। শুনেছি আমার ঘর থেকে বের হওয়ার পর বাজারের লোকজন তার চুল কেটে দিয়েছে।’
এ ব্যাপারে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, ‘এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। থানায় মামলা নেয়া হবে।’