সিলেটে প্রথম বারের মত ব্যতিক্রমধর্মী বর্ষবিদায় অনুষ্ঠান

year 1420 endসুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীর ক্বীণ ব্রীজ সংলগ্ন, ঐতিহ্যবাহী চাঁদনীঘাট সুরমা নদীর তীরে ১৪২০ বাংলা’কে বিদায় ও বাংলা নববর্ষ ১৪২১ কে স্বাগত জানিয়ে রোববার এক ব্যাতিক্রমধর্মী বর্ষবিদায়ের অনুষ্ঠান আয়োজন করে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট । ১৪২০ বাংলাকে বিদায় জানাতে ও নবর্ষকে স্বাগত জানিয়ে সুরমা নদীর তীরে সিলেটে এই প্রথম বারের মত ব্যতিক্রমধর্মী আয়োজনে উপস্থিত ছিলেন শিশু, কিশোর, নারী-পুরুষ সহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ। বিকাল ৫ টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে বাংলার লোকগান, বাউল গান ও লোকনৃত্য পরিবেশন করেন শিল্পীরা। অনুষ্ঠানে অংশ নেন দৃষ্টিপ্রতিবন্ধী সংগঠন ডিকেপ, নগরনাট সিলেট, ছন্দ নিত্যালয় ও বাউল শিল্পী আব্দুর রহমান ও তার দল। বাউল গান পরিবেশনার মধ্য দিয়ে সন্ধ্যা ৭ টায় শেষ হয় এই অনুষ্ঠান। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহ-সভাপতি আল-আজাদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহ সভাপতি মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি অনুপ কুমার দেব, প্রাক্তন সভাপতি নিরঞ্জন দে, সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, প্রাক্তন সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুগ্ম সম্পাদক, মোস্তাক আহমদ, কোষাধ্যক্ষ কামরুল হক জুয়েল, নির্বাহী সদস্য সিরাজ উদ্দিন সিরুল, সহ সিলেটের সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী ১৪২০ বাংলার সকল অর্জনকে স্মরণ করে, সকল গ্লানি ভুলে গিয়ে বাংলা নববর্ষকে নবরূপে বরণ করে নিয়ে বাঙ্গালী সংস্কৃতির বিকাশ ও দেশের সামগ্রিক উন্নয়ন, সফলতা ও মঙ্গল কামনা করা হয়।