কোকোর জন্ম নিয়ে প্রশ্ন হাছান মাহমুদের

Hasan Mahmud and cocoসুরমা টাইমস ডেস্কঃ বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জন্ম পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নাজিমুউদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ প্রশ্ন তোলেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া পাকিস্তানিদের হেফাজতে ছিলেন। যে কারণে জিয়া খালেদাকে গ্রহণ করতে চাননি। পরে বঙ্গবন্ধুর অনুরোধে জেনারেল জিয়া খালেদাকে গ্রহণ করেন।
এসময় তিনি বলেন, জনমনে প্রশ্ন আছে কোকো আসলে জিয়াউর রহমানের বৈধ সন্তান কিনা। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, ইতিহাস বিকৃতি করে জনগণকে বিভ্রান্ত না করে জনগণের প্রশ্নের উত্তর দিন। খালেদা জিয়ার কথায় বাংলাদেশের নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, আগামীতে এদেশের সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন হবে। সংবিধানের নির্ধারিত সময়ের আগে কোন নির্বাচন হবে না। যতই আন্দোলনের হুমকি দেয়া হোক না কেন কোন লাভ হবে না।
আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতি যখন লাখো কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে ‘গিনেস বুকে’ নাম লিখিয়েছে। ঠিক তখন লন্ডন থেকে তারেক রহমান প্রথম রাষ্ট্রপতি নিয়ে বিতর্ক তৈরি করেছে।ইতিহাস বিকৃতির অপচেষ্টা চালিয়েছে। সংগঠনের উপদেষ্টা নাজির মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী, হুমায়ুন কবির মিজি প্রমুখ।