বিয়ানীবাজারে ফলাফল স্থগিত রেখে পূর্ণ নির্বাচনের দাবীতে ১৯ দলের স্মারকলিপি

UP-Election-2014.jpgবিয়ানীবাজার প্রতিনিধিঃ বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট ও পরিকল্পিত ভাবে ফলাফল স্থগিত এবং পূর্ণ নির্বাচনের দাবীতে বিয়ানীবাজার উপজেলা বিএনপি ও ১৯ দলীয় ঐক্যজোট গতকাল সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা রিটানিং কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, গত ৩১ মার্চ অনুষ্ঠিত বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনটি ছিল একটি পূর্ব পরিকল্পিত এবং পাতানো নির্বাচন। নির্বাচনে প্রায় ৩০টি ভোট কেন্দ্রে আগে থেকেই বিজয়ী প্রার্থী মোঃ আতাউর রহমান খানের আনারস প্রতিকের প্রায় ১০হাজার ব্যালট পেপার সিল মেরে বক্সে ঢুকানো হয়েছিল। তাছাড়া সরকার দলীয় সংগঠনের কয়েকশত নেতাকর্মী বিয়ানীবাজার পৌরসভা, মাথিউরা ইউনিয়ন এবং তিলপাড়া ইউনিয়নের সবকটি কেন্দ্র জোরপূর্বক দখল করে সারাদিন আনারস প্রতিকে জাল ভোট প্রদান করে। তাছাড়া ভোট গণনার সময় কয়েকটি কেন্দ্রে অতি উৎসাহী কতিপয় পোলিং কর্মকর্তার সহায়তায় সরকার সমর্থিত প্রার্থীর এজেন্টরা ১৯ দলীয় সমর্থিত প্রার্থী আব্দুল মান্নানের ঘোড়া প্রতিকের ভোটগুলোতে ডাবল সিল মেরে প্রায় ৪ থেকে ৫ হাজার ভোট নষ্ট করে দেওয়া হয়েছে। ইতোমধ্যে ১৯দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে উক্ত পতানো নির্বাচনকে প্রত্যাখান করে পূর্ণ নির্বাচনের দাবী জানানো হয়েছে।
স্মারক লিপি প্রদান করালে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি ও জোটের আহবায়ক হাজী আব্দুল মতলিব, সদস্য সচিব নজমুল হোসেন পুতুল, বিএনপি নেতা দেলওয়ার হোসেন মুক্তা, আতাউর রহমান, হাফিজুর রহমান, মাসুক উদ্দিন, মোহাম্মদ আব্দুল্লাহ, ইসলাম উদ্দিন, লিয়াকত আলী, জসিম উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক দৌলা হোসেন সুভাস, জাকারিয়া আহমদ, জামিল আহমদ প্রমুখ।