বড়লেখায় পুলিশ-জামায়াত সংঘর্ষ : ওসিসহ আহত ১০

shibir vs police borolekhaবড়লেখা প্রতিনিধিঃ সিলেট মৌলভীবাজারের বড়লেখায় পুলিশ ও জামায়াত-শিবির সংঘর্ষে থানার ওসিসহ দশজন আহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার কাঠালতলী এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচজনকে গ্রেফতার করেছে।
পুলিশ জানায় , রোববার রাত ১০টার দিকে বিভিন্ন মামলার আসামি ও শিবিরের ১৫/২০ জন নেতাকর্মী বড়লেখা উত্তর কাঠালতলী গ্রামে একটি বাড়িতে গোপন বৈঠক করছিল।
বিষয়টি এলাকাবাসী পুলিশকে জানালে পুলিশ তাদের আটক ও ছত্রভঙ্গ করতে ঘটনাস্থলে পৌঁছালে শিবির কর্মীরা ডাকাত পড়েছে বলে মসজিদে মাইকিং করে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে ।
এতে বড়লেখা থানার ওসি আবুল হাসেম ও দুই কনস্টেবলসহ ১০ জন আহত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ শিবির কর্মীকে আটক করেছে।
আটককৃতরা হলেন, আব্দুল আহাদ রুহল (২২),দেলোয়ার হোসেন তাহের(২৪), নিজাম উদ্দিন(২৮),সাইক উদ্দিন(২৫) ও শাহ আলম(১৮)।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত শিবির ক্যাডাররা সংঘবদ্ধ হয়ে নাশকতার পরিকল্পনা করার জন্য একটি বাড়িতে জড়ো হয়েছিল। তাদের বিরুদ্ধে কাঠালতলী এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একাধিক নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টার মামলাসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসীর অভিযোগে মামলা রয়েছে।