গোপশহর এলাকাকে মাদক মুক্ত এলাকা ঘোষনা করতে জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের র‍্যালি

2দক্ষিণ সুরমা উপজেলার গোপশহরস্থ জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের আশপাশ এলাকাকে মাদক মুক্ত এলাকা ঘোষনা করেছে জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও স্টুডেন্ট কাউন্সিল।  আজ শনিবার বেলা ১২ টায় গোপশহরস্থ জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের আশপাশ এলাকাকে মাদক মুক্ত করতে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও স্টুডেন্ট কাউন্সিল এর উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গন থেকে গণসচেতনা মূলোক এক বণার্ঢ্য র‌্যালী বের করা হয়। জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত বণার্ঢ্য র‌্যালীটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে বের হয়ে এলাকার প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পুনরায় বিদ্যালয় প্রাঙ্গনে এসে এক সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যেমে শেষ হয়।

স্টুডেন্ট কাউন্সিল এর সভাপতি ও জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: তাজুল ইসলামের সভাপতিত্বে এবং স্টুডেন্ট কাউন্সিল এর সাধারন সম্পাদক সুমী বেগমের পরিচালনায় অনুষ্ঠিত মাদক মুক্ত র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও মরহুম নূরুল ইসলাম দলা মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো: খালেদুল ইসলাম কোহিনুর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ মো: হাকিম আহমদ, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট শাখার সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, বিদ্যালয়ের শিক্ষক মো: শাহ নেওয়াজ, লিয়াকত হোসেন, মো: আমির উদ্দিন ,মোছা: হালিমা বেগম, সম্পা রানী চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে সু শিক্ষায় শিক্ষিত এবং সমাজ সচেতন হতে হবে। সু শিক্ষাপেলে বর্তমান তরুন সমাজ মাদকের ভয়াবহতা সম্পর্কে জানতে পারবে এবং মাদক থেকে দুরে থাকবে। তিনি বলেন, মাদক বর্তমান সম্ভবনাময় যুবসমাজকে ধ্বংস দিচ্ছে । এ অভিসাপ থেকে বাঁচতে হলে সমাজের সকল স্থরে গনসচেতনতা গড়ে তুলতে হবে, মাদকের ভয়াবহতা সম্পার্কে সকলকে অবহিত করতে হবে। আজকের নতুন প্রজম্মের শিক্ষার্থীদের মাদক দ্রবো সম্পর্কে শিক্ষাদানের পাশাপাশি তাদেরকেও সমাজ গঠনে কাজে লাগাতে হবে। পরে সফথ গ্রহনের মাধ্যমে দক্ষিণ সুরমা উপজেলার গোপশহরস্থ জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের আশপাশ এলাকাকে মাদক মুক্ত এলাকা ঘোষনা করা হয়। বিজ্ঞপ্তি