৪০ বছর পর পাগল মাকে খুঁজে পেলেন দুলাল

Dulal and His momসুরমা টাইমস ডেস্কঃ ৪০ বছর আগে হারিয়ে যাওয়া মাকে খুঁজে পেলেন দুলাল নামে এক ব্যক্তি। শুক্রবার দুপুরে পঞ্চগড় শহরে তাকে পাওয়া যায়। এ সময় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। একে অপরকে জড়িয়ে ধরে আনন্দে কেঁদে ফেলেন মা রেখা পাগলি ও ছেলে দুলাল। এরপর শুরু হয় মিষ্টি খাওয়ানো। পঞ্চগড় শহরের ব্যবসায়ী আবদুর রহমান জানান, রেখা পাগলি প্রায় ৪০ বছর ধরে পঞ্চগড়ে আছেন। তিনি শহরের ব্যবসায়ী খোরশেদ আলমের বাসায় থাকতেন। তবে বাজারের সব ব্যবসায়ীর সঙ্গেই তার ভালো সম্পর্ক ছিল। রেখা পাগলির বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলার আড়ল গ্রামে বলে ব্যবসায়ীদের বলত।
কিছুদিন আগে দুর্গাপুর থেকে আসা পান ব্যবসায়ী কাশেম আলীর সঙ্গে পরিচয় হয় ব্যবসায়ী রহমানের। সে সময় তিনি রেখা পাগলির কথা জানান। রহমানের নাম-ঠিকানা নিয়ে রেখা পাগলির ছেলে দুলালকে দেন কাসেম। এরপর দুলাল শুক্রবার সকালে দুর্গাপুর থেকে পঞ্চগড় বাজারে রহমানের প্রতিষ্ঠানে আসেন।
দুলাল জানান, তার যখন ১০ থেকে ১২ বছর বয়স সে সময় তার নানির সঙ্গে তার মা রেখা হারিয়ে যান। অনেক খোঁজাখুঁজি করেও মা’কে পাওয়া যায়নি। এভাবে একে একে ৪০ বছর কেটে যায়।
দুলাল জানায়, তার মা মানসিক ভারসাম্যহীন ছিল। সে তখন অনেক ছোট ছিল। দুই ভাই দুই বোনের সংসার তাদের। বড় ভাই মারা গেছেন। তার মেয়ের বিয়ে হয়েছে। তার নাতিও হয়েছে। এতদিন পর মা’কে পেয়ে ভালো লাগছে- আল্লাহ প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।