শিক্ষামন্ত্রীর এলাকায় শিক্ষার্থী নির্যাতন

Bipul Chondro Dasগোলাপগঞ্জ প্রতিনিধিঃ গোলাপগঞ্জে এক শিক্ষার্থীর মাথা থেতলে দিয়েছেন শিক্ষক। গুরুত্বর আহত অবস্থায় সিলেট নর্থইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। খোদ শিক্ষামন্ত্রীর এলাকায় এমন ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। নিন্দা জানিয়েছেন অভিভাবক ও সচেতন শিক সমাজ। সরকার যেখানে আইন করে শিার্থীদের কোন ধরনের শাস্তির বিধান বাতিল করেছে সেখানে ছাত্রের গায়ে হাত দেওয়া অগ্রহনযোগ্য। এ ধরনের শিক্ষকের এ পেশায় থাকার কোন অধিকার নেই বলে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।
জানা যায়, গত সোমবার উপজেলার উত্তর গোয়াসপুর গ্রামের প্রবাসী মস্তাক আহমদের ছেলে রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ষষ্ট শ্রেনীর ছাত্র মিনহাজ আহমদ শামিম (১১) প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ে যায়। ঘটনার দিন বিদ্যালয়ে ক্লাস চলাকালে মিনহাজের পাশে থাকা এক সহপাঠির সাথে ঝগড়া হয়। ওই সময় শিক্ষক বিপুল চন্দ্র দাস ক্ষিপ্ত হয়ে মিনহাজকে এলোপাতাড়ি ভাবে শরীরের বিভিন্ন স্থানে বেত্রাঘাত করেন। এক পর্যায়ে দু’গালে চড় তাপ্পড় মেরে রুমের দেয়ালে লাগিয়ে মাথায় আঘাত করেন। শিক্ষকের এমন আচরণে তাৎক্ষনিক হতভম্ব হয়ে পড়ে স্কুলে অন্যান্য শিার্থীরা। এ সময় মিনহাজ আহমদ শামিম গুরুত্বর আহত হয়ে পড়লে তাকে সিলেট নর্থইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ব্যপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাৎনিক শিক্ষক বিপুল চন্দ্র দাসকে শোকজ করা হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচারের জন্য বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভপতিসহ সদস্যবৃন্দ বসেই সিদ্ধান্ত নেবেন।