কাল সিলেটের ১১ উপজেলায় ভোট : সদরে ৭৫ কেন্দ্রের ৫২ টিই ঝুকিপূর্ণ

UP-Election-2014.jpgসুরমা টাইমস রিপোর্টঃ চতুর্থ দফায় উপজেলা পরিষদ নির্বাচনে আগামীকাল সিলেট বিভাগের ১১ উপজেলায় প্রার্থীদের মাঝে হবে ভোটের লড়াই। বিভাগের ১১ উপজেলায় ৭৮১ টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহনে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে ভোটারদের নিরপিত্তা দিতে প্রস্তুত রয়েছে নিরাপত্তা বাহিনী। তিনি বলেন, সদর ও কানাইঘাট উপজেলায় এক প্লাটন করে সেনাবাহিনী ও ২ প্লাটনকরে বিজিবির পাশাপাশি র‌্যাব-পুলিশ ভোটারদের নিরাপত্তায় কাজ করবেন। সবল প্রস্তুতি শেষে ভোট গ্রহনের জন্য প্রস্তুত নির্বাচন কমিশন বলে তিনি জানান।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, বিভাগের ৭৮১ ভোট কেন্দ্রের মধ্যে ৩৭২ টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসাবে চিহিৃত করা হয়েছে। চতুর্থ দফায় সিলেট জেলার সিলেট সদর ও কানাইঘাট, সুনামগঞ্জের শাল্লা ও ধর্মপাশা, মৌভলীবাজারের মৌলভীবাজার সদর, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ, হবিগঞ্জের হবিগঞ্জ সদর, নবীগঞ্জ, লাখাই ও আজমিরীগঞ্জ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।
এর মধ্যে সিলেট সদর উপজেলার ৭৫ ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। তবে ওই উপজেলায় ৫২ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ৮ ইউনিয়নে উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৯১ হাজার ২২৮ জন। এর মধ্যে পুরুষ ৯৮ হাজার ৭২৪ জন ও ৯২ হাজার ৫০৪ জন মহিলা ভোটার রয়েছেন।