লন্ডনে বাঙ্গালি ছেলের হাতে মা খুন

র্ব লন্ডনে ছেলের হাতে খুন হয়েছেন মা ফাতেমা বিবি (৪৩)।- তাকে মাথায় হাতুঁড়ি দিয়ে বুকে ছুরিকাঘাত করে নৃশংসভাবে হত্যা করা হয়। বুধবার সকাল সাড়ে ১০টায় পূর্ব লন্ডনের বো এলাকার স্যান্ডাল হাউজ নামক বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে। হত্যাকান্ডের সময় নিহত এই পাঁচ সন্তানের জননীর Fatema Bibiছোট ছেলে ছাড়া বাসায় আর কেউ ছিলনা। বাসার ভেতর থেকে আর্তচিৎকার শুনে প্রতিবেশীদের ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে । স্কটল্যান্ড ইয়ার্ড ঘাতক সন্দেহে ফাতেমা বিবির ১৬ বছরের ছেলেকে আটক করে থানায় নিয়ে গেছে। পুলিশ বলছে, ‘১০.৪৯ মিনিটে ফোন পেয়ে তারা ঐ বিল্ডিংয়ে যায়। এবং মাথায় ও বুকে মারাত্মক জখম অবস্থায় মহিলাকে দেখতে পায়।’
জানা যায়, প্রায় ১০ বছর আগে ফাতেমা বিবির স্বামী মারা যান। তিনি নিজের সুখ স্বাচ্ছ্যন্দ পরিত্যাগ করে ৫ সন্তানকে লালন পালন করেন। ইতিমধ্যে ২ মেয়ে ও ১ ছেলেকে বিয়ে দিয়েছেন। ফাতেমা বিবি ছোট মেয়েকে স্কুলে দিয়ে যখন বাসায় ফিরছিলেন তখন তরুণ উচ্ছৃংখল ছেলে কর্তৃক তিনি আক্রান্ত হন।
একটি সূত্রে জানায়, ফাতেমা বিবি যখন ঘরে ঢুকছিলেন তখন ছেলেটি প্রথমে হাতুরি দিয়ে মাথায় আঘাত করতে থাকে। মা অজ্ঞান হয়ে করিডোরে পড়ে গেলে বুকে ছুরিকাঘাত করা হয়। উপর্যুপরি আঘাতে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন। সংবাদ পেয়ে প্যারামেডিকস ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে আসে। ফ্য¬াটে চিৎকার শুনে প্রতিবেশীরা পুলিশ কল করেন। পুলিশ ঘটনাস্থলে এসে হত্যাকারী সন্দেহে ছেলেকে গ্রেফতার করে নিয়ে যায়। ঘটনার সময় বড়ো ছেলে কাজে ছিলো এবং ছোট মেয়ে স্কুলে ছিলো বলে জানা যায়। ছোট মেয়ে বর্তমানে হোয়াইটচ্যাপলে নানীর হেফাজতে রয়েছে। একজন প্রতিবেশী জানান, ফাতেমা বিবি খুব হাসিখুশি ও মিশুক প্রকৃতির মহিলা ছিলেন। প্রতিবেশীদের সাথে তাদের সুসম্পর্ক ছিলো। প্রত্যক্ষদর্শী এক প্রতিবেশী জানান, ফাতেমা বিবির ফ্লাটে উচ্চস্বরে মিউজিকের শব্দ শুনে তিনি বার বার গিয়ে মিউজিকের শব্দ কমাতে অনুরোধ করেন। আরেকজন প্রতিবেশী জানান, গ্রেফতারকৃত ছেলেটি বখাটে ধরনের ছিলো। অন্য একটি মামলায় সে জামিনে ছিলো। ফাতেমা বিবিকে তার ছেলে হাতুঁড়ি দিয়ে আঘাত করতে তিনি দেখেছেন। ড্রাগ আসক্তির কারণে এ মর্মান্তিক ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।