বিএনপি নেতা মুজিব নিখোঁজের ঘটনায় নবীগঞ্জের এক ব্যক্তি আটক

sunamganj bnp leader mujibউত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি মুজিবুর রহমান নিখোঁজের ঘটনায় নবীগঞ্জ থেকে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যক্তি মাহমুদুর রহমান(৪৫) নবীগঞ্জ উপজেলার কসবা গ্রামের মৃত শফিক উল্লার ছেলে। আটক মাহমুদ বিএনপি রাজনীতির সাথে জড়িত ও দীঘলবাক ইউনিয়ন বিএনপির সদস্য বলে জানা গেছে। গত বুধবার ভোরে সুনামগঞ্জ জেলা পুলিশের একটি টিম নবীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় তাকে আটক করে। সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ হারুন অর রশীদ জানান,মাহমুদকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, আটককৃত মাহমুদুর রহমানের সাথে নিখোঁজ বিএনপি নেতা মুজিবের ব্যবসায়ীক সম্পর্ক ছিল। এ কারণে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে। এর আগে এ ঘটনায় জড়িত সন্দেহে আরো পাঁচজনকে আটক করা হয়। এর মধ্যে সুনামগঞ্জের ৩ জন ও ময়মনসিংহের ২ জন। এরা হলেন সুনামগঞ্জের দিরাই পৌর শহরের মৃত আলীম উল্লাাহ চৌধুরীর ছেলে আলী আকবর চৌধুরী, তাহিরপুর উপজেলার বালিজুরি গ্রামের আব্দুল মতিনের ছেলে তারেকুজ্জামান,সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার মৃত আজিজুল হকের ছেলে মো. জিহাদুল হক। ময়মনসিংহের চরসিরতা গ্রাম থেকে লিয়াকত আলী ও আবুল কালাম আজাদকে আটক করে সুনামগঞ্জে নিয়ে আসা হয়। প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমানের গাড়ি চালক সোহেলের সন্ধানের দাবিতে সুনামগঞ্জ জেলায় ২৫ মে সকাল-সন্ধ্যা পরিবহন শ্রমিক ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মাইক্রোবাস ও ট্যাক্সি চালক সমিতি।
উল্লেখ্য, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি মুজিবুর রহমান মুজিব গত ৪ মে তার ব্যবহৃত প্রাইভেটকারে করে সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে গাড়ি চালক সোহেলসহ নিখোঁজ হন। নিখোঁজের দু’দিন পর ৬ মে মুজিবুরের ভাগনি জামাতা রবিউল ইসলাম সুনামগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়রি এবং ৯ মে রাতে সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার প্রায় দুই সপ্তাহ অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত তার কোন সন্ধান বের করতে পারেনি আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনী।