খালেদা-তারেকের মনোনয়নপত্র বাছাই করছে কমিশন

Khaleda-Tarek20160305052714ডেস্ক রিপোর্ট :: আসন্ন দলের ষষ্ঠ কাউন্সিলে (১৯ মার্চ) বিএনপি চেয়ারপারসন পদে বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানের জমাকৃত মনোনয়নপত্র বাছাই করেছেন অস্থায়ীভাবে গঠিত নির্বাচন কমিশন।

শনিবার সকালে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সহকারী রিটার্নিং অফিসার চেয়ারপারসনের উপদেষ্টা এমএ মান্নান তাদের (খালেদা-তারেক) মনোনয়নপত্র বাছাই শুরু করেন।

এর আগে ২ মার্চ খালেদা জিয়ার পক্ষে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ও তারেক রহমানের পক্ষে আরেক যুগ্ম মহাসচিব মো. শাহজাহান মনোনয়নপত্র সংগ্রহ করে ৪ মার্চ তা জমা দেন।

এদিকে, শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান বলেন, প্রার্থীরা চাইলে রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার মনোনয়নপত্রে প্রস্তাবক ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আর সমর্থক ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা মে জে অব রুহুল আলম চৌধুরী।

অন্যদিকে, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মনোনয়নপত্রে প্রস্তাবক ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সমর্থক ছিলেন ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।