শরীকদের নিয়ে ‘খোঁচাখুঁচি’ না করতে প্রধানমন্ত্রীর পরামর্শ

Hasinaসুরমা টাইমস ডেস্কঃ মহাজোটের শরিকদের নিয়ে ‘খোঁচাখুঁচি’ না করতে দলের নেতাদের পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক বৈঠকে দলের নেতাদের তিনি এ পরামর্শ দেন।
বৈঠক একটি সূত্র জানা গেছে, শেখ হাসিনা বলেন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্য ঠিক রাখতে হবে। আওয়ামী লীগের নেতাদের শরিকদের নিয়ে খোঁচাখুঁচি করা উচিত হবে না। কারণ শরিকেরা সবাই একটি সংগ্রামের মধ্যে আছে।
সম্প্রতি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা ও এর আগে-পরে জাসদের ভূমিকা নিয়ে সমালোচনামূলক বক্তব্য দেন। পরে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফও জাসদ বিরোধী বক্তব্য দেন।
বৈঠক একটি সূত্র জানায়, শেখ হাসিনা আগামী ডিসেম্বরে দলের জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের কথা বলেন এবং সেই অনুসারে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন।
বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, প্রধানমন্ত্রী দলের নেতাদের উদ্দেশ বলেছেন তারা যেন বিএনপির নেতৃত্বাধীন জোটের হরতাল-অবরোধের সময় দেশে যে অরাজকতা হয়েছে তা সভা-সমাবেশে তুলে ধরেন।
সভার শুরুতে সূচনা বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, নূহ উল আলম লেনিনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অধিকাংশ সদস্যরা।