খেলাফত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন সময়ের অপরিহার্য দাবী

FB_IMG_1456401927444বাংলাদেশ খেলাফত মজলিস বার্মিংহাম ও মিডল্যান্ড শাখার যৌথ উদ্যোগ মজলিসে শূরার অধিবেশন গত ২১ ফেব্রুয়ারী বার্মিংহামের জামিয়ার ক্বোরআনিয়ামিলনায়তনে অনুষ্ঠিত হয় ।মিডল্যান্ড শাখার সভাপতি ব্যারিষ্টার মাওলানা বদরুল হকের সভাপতিত্বে ও বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ শিহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত শূরার অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের যুক্তরাজ্য শাখার প্রধান উপদেষ্টা শায়েখ মাওলানা আব্দুল আজিজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অন্যতম উপদেষ্টা মাওলানা শামসুদ্দীন,যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস মাওলানা রেজাউল হক, সহ-সভাপতি হাফেজ মাওলানা ইকবাল হোসাইন, আলহাজ্ব মাওলানা আতাউর রহমান,হাফিজ মাওলানা ছালেহ আহমদ,সহ-সাধারণ সম্পাদক মুফতী ছালেহ আহমদ।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম শাখার ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ মনছুর আহমদ রাজা,সহ-সভাপতি মাওলানা খালেদ আহমদ, মাওলানা সৈয়দ কবির আহমদ, মাওলানা আহমদ হোসাইন আলহাজ্ব শায়খুল ইসলাম জাকারিয়াহ,মাওলানা আব্দুস সামাদ,প্রমূখ।
মজলিসে শূরার অধিবেশনে ক্বোরআন তিলাওয়াত, পারস্পরিক পরিচিতি,শাখা সমূহের রিপোর্ট পেশ ও পর্যালোচনা,দায়িত্ব হস্তান্তর,শাখা পূনর্গঠন,অতিথিদের বক্তব্য,সভাপতির সমাপনী বক্তব্য, এহতেসাব, দোয়া ও মোনাজাত কর্মসূচির অন্তর্ভূক্ত ছিল।
মজলিসে শূরার অধিবেশনে বক্তারা বলেছেন,
ইসলামে রাজনৈতিক যে ব্যবস্থা রয়েছে তার নাম হচ্ছে খেলাফত ব্যবস্থা। খেলাফত রাষ্ট্র ব্যবস্থাই মানুষের মৌলিক অধিকার ও সার্বিক নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারে। আজ শতধা বিভক্ত মুসলিম উম্মাহর শান্তি,শক্তি ও সামগ্রিক ককল্যাণের জন্য খেলাফত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন সময়ের অপরিহার্য দাবী।