অবিলম্বে জননেতা এম. ইলিয়াস আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের ফিরিয়ে দিতে হবে

Elias Aliকোটি জনতার হৃদয়ের স্পন্দন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জননেতা এম ইলিয়াস আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অবিলম্বে জনতার মাঝে ফিরিয়ে দেয়ার দাবী জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ। একই সাথে জননেতা এম ইলিয়াস আলীকে নিয়ে কোন প্রকার ব্যাক্তিগত ফায়দা হাসিল করা থেকে বিরত থাকার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তারা।
বৃহস্পতিবার এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারন সম্পাদক আলী আহমদ বলেন- বৃহত্তর সিলেটের জাতীয়তাবাদী শাক্তির অন্যতম প্রানপুরুষ হচ্ছেন জননেতা এম ইলিয়াস আলী। অবৈধ সরকারের গুম নামক অপরাজনীতির শিকার হয়ে দীর্ঘদিন ধরে নিখোঁজ রয়েছেন জননেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও ইলিয়াস আলীর গাড়ী চালক আনসার আলী। গুমকৃত সকল নেতাকর্মীদের অবিলম্বে জনতার মাঝে ফিরিয়ে দেওয়ার দাবী হল নবনির্বাচিত সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দের অন্যতম প্রধান দাবী। জেলা বিএনপি ইতোমধ্যে নিখোঁজ জননেতা এম. ইলিয়াস আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা করে গত ১৭ ফেব্রুয়ারী নগরীর দরগাহে হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গনে দোয়া মাহফিলের মাধ্যমে তাদের নতুন কমিটির কার্যক্রম শুরু করেছে।
নেতৃবৃন্দ বলেন- গত মঙ্গলবার কাউন্সিল পরবর্তী কার্যক্রমের অংশ হিসেবে ও চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলার সকল উপজেলা ও পৌর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করে সিলেট জেলা বিএনপি। মতবিনিময় সভার সেই ব্যানারে জননেতা এম. ইলিয়াস আলীর ছবি ছিল এবং পরবর্তীতেও থাকবে। উক্ত সভায় জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি সহ সকল নেতৃবৃন্দ তাদের বক্তব্যে জননেতা এম. ইলিয়াস আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার জোরালো দাবী জানিয়ে বক্তব্য রেখেছেন। এব্যাপারে সভায় উপস্থিত সকল নেতৃবৃন্দ পুরোপুরি অবহিত রয়েছেন। দুঃখজনক হলেও সত্য যে- ঐ সভার প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে অনিচ্ছাকৃত ভুলের কারনে এম. ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার দাবী সম্বলিত সংবাদটি বাদ পড়ে যায়। এই অনাকাঙ্খিত ভুলের জন্য সিলেট জেলা বিএনপি আন্তরিকভাবে দুঃখিত।
নবনির্বাচিত জেলা বিএনপি নেতৃবৃন্দ আরো বলেন- অত্যন্ত পরিতাপের বিষয় যে, এই সংবাদকে পুঁিজ করে একটি মহল এম. ইলিয়াস আলীকে নিয়ে অনৈতিক ফায়দা হাসিলের লক্ষে বিভিন্ন গনমাধ্যমে উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রেরন করেছেন, যা আদৌ সত্য নয়। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই- আমাদের পরিচয় বিএনপি, আমরা শহীদ জিয়ার আদর্শের রাজনীতি করি। এখানে কোন বলয় বা গ্রুপের অস্তিত্ব থাকতে পারেনা। জননেতা এম. ইলিয়াস আলী সহ গুমকৃত নেতাকর্মীদের অবিলম্বে ফিরিয়ে দেয়ার দাবীতে জেলা বিএনপি শীঘ্রই কর্মসুচী প্রনয়ন করতে যাচ্ছে। এই বিষয় নিয়ে গোলা পানিতে মাছ শিকারের মত অনৈতিক ফায়দা হাসিলের সকল প্রকার হীন ষড়যন্ত্র থেকে সংশ্লিষ্ট মহলকে বিরত থাকার আহ্বান জানান তারা। সিলেট জেলা বিএনপি জননেতা এম. ইলিয়াস আলীকে সামনে রেখেই তাদের রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। ভবিষ্যতেও করে যাবে। সকল হীন স্বার্থ জলাঞ্জলী দিয়ে ঐক্যবদ্ধ শক্তিশালী সিলেট বিএনপি গঠনে অগ্রনী ভুমিকা রাখার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তারা।