ডেনমার্ক আওয়ামী লীগের নামে কথিত কমিটি গঠনের প্রতিবাদ

লিংকন-বিদ্যুত ষড়যন্ত্র করছেন, সতর্ক থাকার আহবান

12041710_10207863852463526_663642048_n 12047340_10207863841583254_1374668757_nনিজস্ব প্রতিবেদক: ডেনমার্কে আওয়ামী লীগের লিংকন-বিদ্যুৎ নামের কথিত ব্যক্তিদের পকেট কমিটি ঘোষনা,ইউরোপীয় আওয়ামীলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের নাম,সীল,প্যাড ব্যবহার করে মিডিয়ায় মিথ্যা সংবাদ দিয়ে জালিয়াতি করায় এক প্রতিবাদ সভা করেছেন ডেনমার্ক আওয়ামীলীগ ও অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

কোপেনহেগেনের নরুব্র কনিয়া কাবাব পার্টি রুমে গত ১৯ সেপ্টেম্বর, শনিবার ওই দেশের স্থানীয় সময় রাত ১০টায় ডেনমার্ক আওয়ামীলীগের নতুন নির্বাচিত কমিটির নেতাদেও সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, সর্ব ইউরোপিয়ান সাধারণ সম্পাদক এম এ গনীর নামে মিথ্যা ও জালিয়াতি করেছে লিংকন- বিদ্যুৎ গ্রুপ। সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি শ্রী অনীল দাস গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গনির নামে মিথ্যা ও জালিয়াতির খবর বিভিন্ন পত্রিকায় পরিবেশন করছেন। ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের স্বাক্ষর ও ইউরোপিয়ান আওয়ামীলীগের প্যাড জাল করে জনগণকে বিভ্রান্ত করছেন। গনির নামে ফেসবুকে আইডি খোলে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছেন। নিজে অভিনন্দন বার্তা লিখে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম দিয়ে পত্রিকায় প্রকাশ করছেন। আওয়ালীগের সকল নেতাকর্মী এবং সেই সাথে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সকল নেতা কর্মীদেরকে লিংকন-বিদ্যুতের সকল অপকর্ম থেকে সাবধান ও সজাগ থাকার জন্য অনুরোধ জানিয়েছেন ডেনমার্ক আওয়ামী লীগের নেতা কমীরা। প্রতিবাদ সভায় বিভিন্ন দেশ থেকে মুঠো ফোনে বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশীদ বুলু, জার্মান আওয়ামী নবীন লীগের সভাপতি মেহেদী হাসান মুন্না। সভায় সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বক্তব্যে বজলুর রশীদ বুলু বলেন, ঐক্যবদ্ধ আওয়ামীলীগ কখনো হারে না, কেউ হারাতে পারে না। বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালী জাতীয়তাবাদী আন্দোলনের মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব এর আদর্শে বিশ্বাসী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাবান সবাই মিলেমিশে এক হয়ে একটি ঐক্যবদ্ধ আওয়ামীলীগ গড়ে তুলতে হবে। সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানো আহবান জানান তিনি। জার্মানী আওয়ামী নবীন লীগের সভাপতি মেহেদী হাসান মুন্না তার বক্তব্যে প্রথমে ডেনমার্ক আওয়ামী নবীন লীগের নতুন কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ আওয়ামী নবীন লীগের কেন্দ্রীয় সভাপতি ল্ৎুফুর রহমান সুইট এর পক্ষে বক্তব্য পড়ে শোনান। নবীন লীগ সম্পর্কে অনাকাঙ্খিত তথ্য প্রচার করায় লিংকন-বিদ্যুৎ গ্রুপের নেতাদের হুশিয়ারী উচ্চারণ করে প্রতিবাদ জানান জার্মান নবীনলীগ সভাপতি মেহেদী হাসান মুন্না।

প্রতিবাদ সভায় উপস্থিত বক্তারা বলেন,সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ গনি স্বাক্ষরিত গত ২০ শে জুন ২০১৫ তারিখে অনুষ্ঠিত ডেনমার্ক আওয়ামী লীগের সম্মেলনে মোস্তফা মজুমদার বাচ্চুকে সভাপতি ও মাহবুবুর রহমানকে সাধারণ সম্পাদক করে যে কমিটি ঘোষিত হয়েছে, সেটাই এখন ডেনমার্ক আওয়ামীলীগের নতুন কমিটি। এর বাইরে যারা নিজেকে নেতা হিসেবে পরিচয় দিতে চাচ্ছেন তারা ষড়যন্ত্রকারী। তারা মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, অপপ্রচার চালিয়ে কোন লাভ হবেনা। তাই নেতাকর্মীদের অযথা মিথ্যা অপপ্রচারে কান না দিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা আহবান জানান বক্তারা।