স্বপ্নপূরন : ১৩২ জন যাত্রী নিয়ে ওসমানীতে ‘ফ্লাই দুবাই’

fly dubai at sylhetসুরমা টাইমস ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার পর সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বুধবার (০১ এপ্রিল) বিকেল ৫টা ১৮ মিনিটে দুবাই থেকে ১৩২ জন যাত্রী নিয়ে ‘ফ্লাই দুবাই’ এর একটি উড়োজাহাজ ওসমানীতে অবতরণ করে। এই ফ্লাইট চলাচলের মধ্য দিয়ে বিমানবন্দরটিতে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রা শুরু হলো।
বুধবার বিকেল ৫টা ১৮ মিনিটে ১৩২ জন যাত্রী নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে উড়ে আসা ‘ফ্লাই দুবাই’ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ ওসমানী বিমাবন্দরে অবতরণ করে। পরে ওসমানী বিমাবন্দরে নবনির্মিত রিফুয়েলিং স্টেশন থেকে জ্বালানি সংগ্রহ করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বোয়িংটি ১৬৩ জন যাত্রী নিয়ে আবার উড়াল দেয় দুবাইয়ের উদ্দেশ্যে। এর মাধ্যমে সিলেটবাসীর দীর্ঘ দিনের একটি চাওয়ার প্রতিফলন ঘটলো। সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর দীর্ঘদিনের স্বপ্নও যেনো উড়লো ‘ফ্লাই দুবা্ই’র সাথে।
১৯৯৮ সালে ওসমানী বিমাবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু রিফুয়েলিং ব্যবস্থা না থাকায় গত ১৭ বছর ওসমানী থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু সম্ভব হয়নি। জ্বালানী সমস্যার কারণে এর আগে বিদেশী এয়ারলাইন্সগুলোরও কোন ফ্লাইট ওসমানীতে অবতরণ করেনি। ২৪ মার্চ থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নবনির্মিত রি-ফুয়েলিং স্টেশন থেকে পরীক্ষামূলকভাবে রিফুয়েলিং শুরু হয়। ফলে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনায় আর কোনো সমস্যা নেই।