বালাগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শিশু দিবস পালিত

17.03.15বালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জম্মদিন ও জাতীয় শিশু দিবস করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিএন উচ্চ বিদ্যালয় থেকে র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুর রহমান। উক্ত র‌্যালিতে প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষকসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে উপজেলা হলরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জম্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও চিত্রাংঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান এমএ মতিন, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কামান্ডার কামাল আহমদ কনা, ওসমানীনগর থানা আ’লীগের সাবেক সভাপতি কবির উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আব্দাল মিয়াসহ অনুষ্টানে উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।
এদিকে বালাগঞ্জ উপজেলার থানা গাঁও মোহাম্মদীয়া দাখিল (প্রস্তাবিত আলীম) মাদরাসা কর্তৃপক্ষের উদ্যোগে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মদিন ও জাতীয় শিশু দিবস করা হয়েছে।ৃ গতকাল দুপুরে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর ব্যাপক উপস্থিতে কেক কেঁটে জাতির জনকের ৯৫তম জম্মদিন এর কর্মসুচির সূচনা করা হয়। পরে মাদরাসা এডহক কমিটির সদস্য মো. দিলশাদ আলীর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো. মতিয়ার রহমানের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এতে বক্তৃতা করেন সমাজসেবী কাজী হেলাল, মাদরাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ময়নুল আজাদ ফারুক, ডা. আবুল কালাম আজাদ, মকবুল আলী মেম্বার, ইজহারুল ইসলাম, কাজী আরশ আলী, আখতার আহমদ মিনছার, কাজী মোহাম্মদ আলী, আলম আহমদ, শিব্বির সিকদার, মো. দবির আহমদ, ফারুক মিয়া, সিরাজুল ইসলাম, আব্দুল হাই লালন, সাংবাদিক এসএম হেলাল, মাদরাসার শিক্ষক মো. আব্দুল্লাহ, আবু তাহের, আব্দুল ওয়াহিদ, শাহনুর আলম, মনির আহমদ প্রমুখ। সভায় জাতির জনকের সম্মানে স্ব-রচিত কবিতা আবৃত্তি করেন অত্র মাদরাসা শিক্ষক আশিকুর রহমান এবং সংগীত পরিবেশন করেন শিক্ষক আকবর আলী। সভায় পবিত্র কুরআন তেলায়াত করেন শিক্ষার্থী আহছান উল্লাহ। পরিশেষে মাদরাসার সুপার মো. লুৎফুর রহমানের মোনাজাত ও শিরনী বিতরণের মধ্য দিয়ে অনুষ্টানের সমাপ্ত হয়।