বালাগঞ্জে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারে বাধা ॥ সন্ত্রাসী হামলায় পিতা পুত্র আহত

Sheikh Mujibশাহ মো. হেলাল, বালাগঞ্জঃ বালাগঞ্জে মহান বিজয় দিবসের একটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারে বাধা দিয়েছে ছাত্রদল ক্যাডার ও স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় পৃথক পৃথক সময়ে হামলা চালিয়ে সন্ত্রাসীরা পিতা-পুত্রকে আহত করেছে। এ ব্যাপারে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ০৬ । গুরুতর আহত পুত্র সুলতান আহমদ রাজু সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পূর্ব নির্ধারিত বিজয় দিবসের অনুষ্ঠানে মাইকে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচারের সময় স্থানীয় গহরপুর মাদ্রাসার শিক ও শিওরখাল গ্রামের মাওলানা ইউনুছ খাঁনের ছেলে, ছাত্রদল কর্মি সাজু খাঁন (২০) বাধা প্রদান করে। একই সময়ে সন্ত্রাসী সাজু ও তার সঙ্গীরা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাষণ প্রচারের দাবী করে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল করিম তালুকদার ভাষণ প্রচার বন্ধ করতে অস্বীকৃতি জানান এবং জিয়াউর রহমানের ভাষণ প্রচারের দাবী প্রত্যাখান করেন। এ নিয়ে উভয় পরে বাক্-বিতণ্ডার এক পর্যায়ে প্রকাশ্যে সন্ত্রাসী সাজু ও সহযোগীরা আব্দুল করিম তালুকদারকে মারধর করে পালিয়ে যায়।
সংবাদ পেয়ে স্থানীয় এলাকাবাসী ও আওয়ামীলীগের নেতাকর্মিরা তাৎণিক ঘটনাস্থল বিদ্যালয় প্রাঙ্গণে এসে জড়ো হয়ে প্রতিবাদ জানান। খবর পেয়ে বালাগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে ছুঁটে এসে পরিস্থিতি শান্ত করেন। এরপর সন্ধ্যায় আব্দুল করিমের ছেলে সুলতান আহমদ রাজু (২১) ও আব্দুর রকিব (৩০) মটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে আবারও সন্ত্রাসী সাজু ও তার সহযোগীরা ধারালো অস্ত্রসহ তাদের ওপর হামলা চালিয়ে রাজুকে গুরুতর জখম করে। দ্বিতীয় দফায় আবারও হামলার ঘটনায় এলাকাবাসী বিুদ্ধ হয়ে উঠেন। রাতে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে বালাগঞ্জ থানার ওসি তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে ছুঁটে আসে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ০৬। তারিখ ১৬/১২/২০১৪ইং। এলাকাবাসী ও আওয়ামীলীগের নেতাকর্মিরা হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা রোমেন আহমদ জানিয়েছেন, আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।