সিলেট জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল সমাবেশ

কোন ষড়যন্ত্রই ৫ জানুয়ারীর গনতন্ত্র হত্যা দিবসের কর্মসুচী পালন থেকে বিএনপিকে আটকাতে পারবেনা –সিলেট জেলা ও মহানগর বিএনপি

BNP Sylhet City & District Photo-04-01-15সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, অবৈধ ক্ষমতার মোহে আওয়ামী বাকশালী সরকার ফ্যাসীবাদের চুড়ান্ত সীমা অতিক্রম করে চলেছে। ৫ জানুয়ারী ভোটারবিহীন নির্বাচন দিয়ে বন্দুকের জোরে ক্ষমতা ধরে রেখে আওয়ামীলীগ গনতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দেশপ্রেমিক জনতার গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বাধাগ্রস্থ করতে ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের তালা এবং যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী সহ নিরীহ নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অঘোষিতভাবে দেশের বিভিন্ন স্থানে ১৪৪ ধারা জারি করে আওয়ামীলীগ দেশে অনিবার্য সংঘাত উস্কে দিচ্ছে। কোন ষড়যন্ত্রই ৫ জানুয়ারীর গনতন্ত্র হত্যা দিবসের কর্মসুচী পালন থেকে বিএনপিকে আটকাতে পারবেনা। জনতার ধৈর্য্যের বাধঁ ভেঙ্গে গেছে আর ঘরে বসে থাকার অবকাশ নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ করে সরকার পতনের আন্দোলনে ঝাপিঁয়ে পড়ুন।
গতকাল রবিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় পুলিশ কর্তৃক তালাবদ্ধ এবং বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভীবে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিলটি নগরীর বন্দরবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপুর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কাহের চৌধুরী শামীম এর সভাপতিত্বে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ ও মহানগর বিএনপির সদস্য এডভোকেট হাবীবুর রহমান হাবীব-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, যুগ্ম আহ্বায়ক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপি নেতা মিফতাহ সিদ্দীকি, এমদাদ হোসেন চৌধুরী, মামুনুর রশীদ মামুন, ডা: নাজমুল ইসলাম, মহবুব চৌধুরী, সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী, এডভোকেট মুজিবুর রহমান, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, মামুনুর রহমান মামুন, শামীম আহমদ, আবুল কাশেম, বজলুর রহমান ফয়েজ, আব্দুল লতিফ খান, যুবদল নেতা আব্দুল আজিজ, রুহুর কুদ্দুল চৌধুরী হামজা, আনোয়ার হোসেন মানিক, কামাল হোসেন লিলু, সোনাহর আলী সোহেল, সোহেল আহমদ, দিদার ইবনে তাহের লস্কর, আব্দুল্লাহ শফিক সাঈদ, আবু সায়িদ সায়েফ, মইনুল ইসলাম মঞ্জু, আশরাফ বাহার, মোশতাক আহমদ, দেলোয়ার হোসেন, মামুন আহমদ, মুক্তাদির খান, আলাউদ্দিন, সুমন আহমদ বিপ্লব, ছাত্রদল নেতা মোবারক হোসেন তুহিন, সোহেল ইবনে রাজা, আরিফুর রহমান টিপু, মাসুম পারভেজ, রাজন আহমদ, কামাল হোসেন ভুট্রো, মহিম উদ্দিন, আব্দুস সালাম, মুহিব উদ্দীন, সৈয়দ মোস্তাক, ফয়জুল আহমদ, জাকারিয়া আহমদ, সেবুল আহমদ, লিটন আহমদ, ফয়সল আহমদ, লয়লু মিয়া, জামিল আহমদ জমির ও আবু সাঈদ আদনান প্রমুখ।
সভাপতির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন, সরকার আগুন নিয়ে খেলা করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার পরিনতি হবে ভয়াবহ। ফ্যাসীবাদের বিরুদ্ধে দেশের জনগন গর্জে উঠেছে। এই অবস্থায় আওয়ামীলীগের শুভবুদ্ধির উদয় না হলে পালানোর পথও খোজে পাবেনা। বিরোধী রাজনৈতিক দলের সভা সমাবেশে বাধা দেওয়ার ফ্যাসীবাদি নীতি পরহার করুন। অন্যথায় ইতিহাসের লজ্জাজনক পতনের জন্য প্রস্তুত থাকুন। ৫ জানুয়ারী সারাদেশের রাজপথে শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত বিএনপি অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের উপস্থিত থেকে বাকশালী সরকার পতনের একদফা আন্দোলন বাস্থবায়ন করতে হবে। বিজ্ঞপ্তি