বিউবোকে কোম্পানীতে রূপান্তরের প্রতিবাদে সিলেটে মিছিল-সমাবেশ

3ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন বৃহত্তর রাজশাহী, রংপুর বিতরণ অঞ্চলকে কোম্পানীতে রূপান্তরের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে বিউবো সিলেটের বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বঙ্গবন্ধু ডিপে¬ামা প্রকৌশলী পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতি, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ বি-১৯০২।

সমাবেশে সভাপতিত্ব করেন বিউবো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুল কাদির। জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ বি-১৯০২ সিলেট-সুনামগঞ্জ’র সাধারণ সম্পাদক আতিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন বিউবো বঙ্গবন্ধু ডিপে¬ামা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ ইয়াছিন ইকরাম, সিলেটের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ সিলেট সুনামগঞ্জের সভাপতি শুক্কুর আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন বৃহত্তর রাজশাহী, রংপুর বিতরণ অঞ্চলকে ৩০শে এপ্রিল কোম্পানীতে রূপান্তরের নির্দেশ দিয়েছে বিদ্যুৎ মন্ত্রণালয় অথচ সারাদেশের বিদ্যুৎ শ্রমিকরা এতোদিন থেকে দাবি জানিয়ে আসছে কোন অবস্থায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে কোম্পানিতে রূপান্তর করা যাবে না। সরকারের একটি কুচক্রি মহল তাদের নিজেদের স্বার্থে রাজশাহী ও রংপুরকে কোম্পানিতে রূপান্তরিত করেছে। সারাদেশের বিদ্যুৎ প্রকৌশলীরা, শ্রমিকরা এই সিদ্ধান্ত স্থগিত না করা পর্যন্ত দেশব্যাপী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে। এই সিদ্ধান্ত বন্ধ করা না হলে তীব্র আন্দোলন সংগ্রামের ডাক দেওয়া হবে।

একই দাবিতে বুধবার সকালে নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্রধান প্রকৌশলী কার্যালয়ের সামনে সমাবেশ ও মিছিল করবে বিউবোর কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ।-বিজ্ঞপ্তি