বালাগঞ্জ-ওসমানীনগরে আ’লীগের দলীয় চূড়ান্ত প্রার্থী নাম ঘোষণা

এসএম হেলাল, বালাগঞ্জঃ আগামী ২৮ মে অনুষ্ঠিতব্য পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে চূড়ান্ত একক চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ।
গত রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে দলটির যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ পঞ্চম ধাপের ২৮মে অনুষ্ঠিতব্য যে সকল ইউপি নির্বাচন হবে সে গুলোর সাথে বালাগঞ্জ এবং ওসমানীনগর উপলোর প্রার্থীদের নাম ঘোষণা করেন। প্রার্থী ঘোষণার পর মনোনীত প্রার্থীদের অনুকূলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত প্রতীক বরাদ্দের চিঠি বিতরণ করা হয়। গত চার দিন ধরে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ইউনিয়ন নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত ছয় নেতার প্রস্তাব, তিন স্তরের জরিপ রিপোর্ট এবং তৃণমূল নেতাদের অভিযোগ পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করে এসব একক প্রার্থী চূড়ান্ত করা হয়।
বৈঠকগুলোতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ ও স্থানীয় সরকার ইউনিয়ন নির্বাচন মনোনয়ন বোর্ডের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দলীয় মনোনীত প্রার্থীদের অনুকূলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত প্রতীক বরাদ্দের চিঠি গত রোববার রাতে সিলেট জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিকট প্রদান করা হয়েছে।
গতকাল সোমবার বিকেল চারটার সময় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড্যাভোকেট মিছবা উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা আ’লীগের সাধারণ সম্পদকের বাস ভবনে বালাগঞ্জ এবং ওসমানীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে দলের মনোনিত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের চিঠি প্রদান করা হয়।
বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে দলীয় মনোনয়ন পেলেন যারা, পূর্ব পেলনপুরে মোঃ আব্দুল মতিন, বোয়ালজুরে আনহার মিয়া, দেওয়ানবাজারে আব্দুল কাদির খসরু, পশ্চিম গৌরিপুরে হাজী মোঃ আমিরুল ইসলাম মধু, বালাগঞ্জে মোঃ আব্দুল মতিন, পূর্ব গৌরিপুরে হিমাংশু রঞ্জন দাস।
ওসমানীনগর উপজেলায় ৮টি ইউনিয়নে দলীয় মনোনয়ন পেলেন যারা, উমরপুরে মোঃ গোলাম কিবরিয়া, সাদিপুরে মোঃ কবির উদ্দিন আহমদ, পশ্চিম পৈলনপুরে শেরওয়ান আহমদ, বুরুঙ্গায় মোঃ মকদ্দুছ আলী, গোয়ালাবাজারে পীর মোঃ মজনু মিয়া, তাজপুরে অরুনোদয় পাল ঝলক, দয়ামীরে মোঃ আব্দুল হামিদ, উছমানপুরে মোঃ নেফা মিয়া।