আলী আহমদ ও হাজী শাহাব উদ্দিনের বাসা-বাড়ী, অফিসে তল্লাশী

সাবেক এমপি শফী চেীধুরীসহ দক্ষিণ সুরমা উপজেলা ও ১০ইউপি বিএনপির নিন্দা

সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিমকে গ্রেফতার, সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ-এর অফিসে তল্লাশী ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি সভাপতি হাজী শাহাবুদ্দিনের বাড়ীতে পুলিশী তল্লাশী তাকে না পেয়ে দুই ভাতিজা ছাত্রদল নেতা রুবেল ও জুয়েলকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শফী আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা ও ১০ ইউনিয়ন বিএনপি নেতৃবন্দ। একই সাথে অবিলম্বে বিএনপির ভাইস চেয়ারম্যান সমশের মুবীন চৌধুরী বীর বিক্রম, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী ও সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, আটককৃত জেলা ও মহানগর ছাত্রদল, যুবদল নেতাসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।
নেতৃবন্দ বলেন, বিএনপি নেতাদের গ্রেফতার, অফিস ও বাসাবাড়ীতে তল্লাশীর নামে হয়রানীর পরিনতি সরকারের জন্য ভালো হবেনা। কোন ষড়যন্ত্রই অবৈধ সরকারের পতন ঠেকাতে পারবেনা। গ্রেফতার নির্যাতন ও তল্লাশীর নামে পুলিশী হয়রানী বন্ধ না হলে চলমান আন্দোলন আরো কঠোর থেকে কঠোর হবে বলেও হুশিয়ারী দেন তারা।
মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে সাবেক এমপি আলহাজ্ব শফী আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শামীম আহমদ ও উপজেলা সাংগঠনিক সম্পাদক ও কুচাই ইউনিয়ন সভাপতি বজলুর রহমান ফয়েজ, মোল্লারগাও ইউনিয়ন সভাপতি হাজী কনা মিয়া, বরইকান্দি ইউনিয়ন সভাপতি জাকারিয়া খান, তেতলী ইউনিয়ন সভাপতি হাজী সিরাজুল ইসলাম, জালালপুর ইউপি সভাপতি মো: তফাজ্জুল হোসেন, মোগলাবাজার ইউপি সভাপতি হাজী নামর আলী, সিলাম ইউপি সভাপতি মো: আত্তর আলী, কামাল বাজার ইউপি সভাপতি মো: আব্দুস সালাম, লালাবাজার ইউপি সভাপতি মো: নছির মিয়া, দাউদপুর ইউনিয়ন সভাপতি এইচএম খলিল, প্রমুখ নেতৃবৃন্দ বলেন, ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে গনতন্ত্রকামী জনতা টানা অবরোধ সফল করছে দেখে অবৈধ সরকার ভীত সন্ত্রস্থ হয়ে পড়েছে। তারা চলমান গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নস্যাৎ করতে একের পর এক বিএনপি নেতৃবৃন্দকে গ্রেফতার করছে। জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই মৃত্যুঞ্জয়ী জননেতা আলী আহমদ এর অফিসে তল্লাশী চালিয়ে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছে। বিভিন্ন নেতাকর্মীদের বাসা বাড়ী ও অফিসে তল্লাশীর নামে পুলিশী হয়রানীর পরিনতি ভালো হবেনা। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলারক্ষাকারি বাহিনীর এমন বর্বরতা কোন সুস্থ মস্তিস্কের মানুষ মেনে নিতে পারেনা। অবিলম্বে বিএনপি নেতৃবৃন্দকে মুক্তি দিন ও তল্লাশীর নামে নিরীহ নেতাকর্মীদের উপর পুলিশী হয়রানী বন্ধ করুন। অন্যথায় যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতির দায় সংশ্লিষ্টদের বহন করতে হবে। বিজ্ঞপ্তি