শিলং থেকে দিল্লিতে সালাহ উদ্দিন

Salah Uddinডেস্ক রিপোর্টঃ ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ে অবস্থানরত বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ উন্নত চিকিৎসার জন্য দিল্লি গেছেন। তার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার বিকালে তিনি দিল্লিতে পৌঁছে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে ভারতীয় ফরেনার্স অ্যাক্ট-৪৬ আইনে দায়ের করা মামলার পর চার্জশিট দেয়া হয়। পরে শিলংয়ের আদালত তাকে শর্তসাপেক্ষে জামিন দেন। আদালতের দেয়া শর্ত ছিল, তাকে শিলংয়ে থেকে প্রতি সপ্তাহে সেখানকার পুলিশ সুপার কার্যালয়ে হাজিরা দিতে হবে। সালাহ উদ্দিনের ঘনিষ্ঠ ওই সূত্রটি জানায়, তার আবেদনের পরিপ্রেক্ষিতে শিলং সেশন কোর্ট তাকে ভারতের অন্য যে কোনো প্রদেশে গিয়ে চিকিৎসা নেয়ার অনুমতি দেন।
সূত্র জানায়, সালাহ উদ্দিনের বাম দিকের কিডনির সমস্যা সৃষ্টি হয়েছে। কিডনির অবস্থা এখন খুব খরাপ। হৃদরোগ ও চর্মরোগের সমস্যাও প্রকট। নিয়মিত তাকে চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে। শিলংয়ের একটি হাসপাতালে কয়েকজন চিকিৎসক তার কিডনি, হৃদরোগ ও চর্মরোগের চিকিৎসা করছেন।
উল্লেখ্য গত বছরের ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ লিংক এলাকা থেকে অনুপ্রবেশের দায়ে আটক করা হয় সালাহউদ্দিন আহমেদকে। তার আগে গত বছরের ১০ মার্চ বাংলাদেশের ঢাকার উত্তরার বাসা থেকে অফরণের শিকার হন বিএনপির এই নেতা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তাঁকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল।