গ্রামের উন্নয়নকে অবহেলা করে দেশ এগিয়ে যেতে পারে না : গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

17884ডেস্ক রিপোর্ট :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, সভ্যতা গড়ে উঠেছিল গ্রামের নদীর পারে। গ্রামের উন্নয়নকে অবহেলা করে দেশ ও সমাজ এগিয়ে যেতে পারে না। যে পথ দিয়ে নৌকা ছাড়া চলা যেত না এখন মানুষ সেই রাস্তা দিয়ে গাড়ী নিয়ে চলাচল করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আগের চেয়ে অনেক এগিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাকে কাজ করতে হবে। আমাদের মূল লক্ষ্য হলো শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়া। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষার্থীদের জ্ঞান, প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা। সেই লক্ষে আমাদের শিক্ষাব্যবস্থাকে উন্নয়নের প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, ২০১৬ সালের পর গোলাপগঞ্জে কোন গ্রাম বিদ্যুৎহীন থাকবে না।
তিনি শুক্রবার গোলপগঞ্জ উপজেলায় ৪ কোটি ২৫লক্ষ টাকা ব্যায়ে রাকুয়ার বাজার-ডেপুটিবাজার-শান্তির বাজার-সুপাকেট সড়কের ৩৭০০মিটার চেইনেজে বড়দল নদীর উপর নবনির্মিত ব্রীজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
এর আগে তিনি গোলাপগঞ্জ-আমুড়া-বিয়ানীবাজার রাস্তার সংস্কার,হেতিমগঞ্জ-ঢাকা দক্ষিন জিসি-চন্দরপুর-বিয়ানীবাজার রাস্তার সংস্কার কাজ, কাদীপুর খেয়াঘাটের যাত্রী ছাউনী ও খেয়াঘাটের সৌর বিদ্যুৎ স্থাপন, দেবরাই-বিবিরাই রাস্তা পাকা করণ, ফেঞ্চুগঞ্জ-রাকুয়ার বাজার জিসি-বৈরাগী বাজার সড়ক উন্নয়নের উদ্বোধন, আমকোণা-মোল্লারচক রাস্তা পাকা করণের উদ্বোধন করেন।
শিক্ষামন্ত্রী আরো বলেন, বিগত বিএনপি জামাত উন্নয়নের নামে দেশে লুটপাট করে গেছে। বিএনপি-জামাত বিশ্বে দূর্নীতে এক নম্বর রাষ্ট্র হিসেবে পরিচয় দিয়েছে যা আমাদের জাতির জন্য কলঙ্গ। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসা, রাস্তাঘাট, কৃষি ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে। এই সরকারের আমলে সারা দেশে ১ হাজার ৩শত মাদ্রাসা নির্মান করা হয়েছে। যা বিগত বিএনপি-জামাতের আমালে একটি মাদ্রাসাও নির্মান করা হয়নি। ৩১টি মাদ্রাসায় অর্নাস চালু করে দেওয়া হয়েছে।
গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল কাদির এর সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক মস্তাক আহমদরে পরিচলনায় বক্তব্যর রাখেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: রফিক উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিসবাহ  উদ্দিন, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসদুল ইসলাম আউয়াল, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট আব্বাছ উদ্দিন, সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম খান, গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম ফজলুল হক শিবলী, আল এমদা কলেজের গর্ভনিং বডির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমদ, ছিলেন জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম দিলু, প্রধান শিক্ষক সুদিন্দ্র কুমার তালুকদার, ৫নং বুধবাজারীবাজার ইউনিয়নের সাধারণ সম্পাদক মস্তাব উদ্দিন কামাল, গোলাপগঞ্জ ইউকে এডুকেশন ট্রাস্টের সভাপতি ফজলুল হক ফজল, আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলূ, সাবেক ছাত্রলীগ নেতা রুমেল সিরাজ, এম জেড আলম, সেলিম উদ্দিন, ছাত্রলীগ নেতা মনসুর আহমদ প্রমুখ।