চেশিয়ার এন্ড নর্থওয়েলস আ’লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Pic London

যুক্তরাজ্য প্রতিনিধি :: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে গত মঙ্গলবার রাতে যুক্তরাজ্যের চেষ্টারের একটি রেষ্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাকিম আলীর পরিচালনায় অনুষ্টিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রেজাউল ইসলাম চৌধুরী।
সভা শুরুতেই ৫২ এর ভাষা শহিদদের আতœার মাগফেরাত কামনা করে এক মিনিটি দাড়িয়ে নিরবতা পালন সহ জাতিয় সঙ্গীত পরিবেশন করা হয়। শহিদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন যুক্তরাজ্যের উইরাল আওয়ামীলীগের সভাপতি আমিরুল ইসলাম মধু, মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, ওল্ডহাম আওয়ামীলীগের সহ সভাপতি  হান্নান মিয়া, আওয়ামীলীগ নেতা শাহানুর রাজা, সফু মিয়া, মদরিছ আলী, জসিম উদ্দিন, এটিএম লোকমান, মহি চৌধুরী, মফজ্জল খান, ফয়সল আহমেদ প্রমুখ।
আলোচনা সভায় নেতৃবৃন্দরা বলেন- একুশ আমাদের অহংকার, একুশ আমাদের চেতনা। একুশের এই চেতনার পথ ধরে আমরা পেয়েছি লাল সবুজ পতাকা। প্রবাসের এই মাঠিতে আগামী প্রজ¤েœর কাছে বাংলা ভাষা কে বাঁচিয়ে রাখার আহব্বান ও তারা জানান। সভায় চেস্টার, লিভারপুল, মার্সিসাইড, উইরাল, ওয়েলস সহ বিভিন্ন শহরের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।