ছাত্রলীগের কমিটিতে বিবাহিত শহিদ চৌধুরী

shohid chowdhuryডেস্ক রিপোর্টঃ সোমবার ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পেয়েছেন সিলেটের ৫ নেতা। এদের মধ্যে রয়েছেন শহিদ চৌধুরী। যিনি সহ-সম্পাদক পদে ঠাঁই পেয়েছেন। সিলেটের গোলাপগঞ্জের সন্তান শহিদ চৌধুরী যুক্তরাজ্য ছাত্রলীগের নেতা। তিনি বিবাহিত ও সন্তানের জনক। গত ১ ফেব্রুয়ারি সিলেটে একটি অনলাইন পোর্টালে  ‘কেন্দ্রীয় ছাত্রলীগের পদ পেতে তৎপর বিবাহিতরাও’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। বিবাহিত শহিদ চৌধুরী ছাত্রলীগে পদ পেতে তৎপরতা চালাচ্ছেন বলে উল্লেখ করা হয় এ প্রতিবেদনে।
সোমবার প্রকাশিত কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটিতে উল্লেখ করা হয় ‘এই কমিটির কেউ ব্যবসা ও চাকরীতে যোগদান করলে তাদেরকে তাৎক্ষণিক অব্যাহতি দেওয়া হবে। আর ছাত্রলীগের গঠনতন্ত্রের ২৩ এর ক ধারায় উল্লেখ আছে- ‘কোন সদস্য বিয়ে করলে সংগঠনের পদপ্রাপ্তির যোগ্যতা হারাবেন।’
গঠনতন্ত্রে স্পষ্ট নিষেধাজ্ঞা থাকলেও বিবাহিত শহিদ চৌধুরী ঠাঁই পেয়েছেন সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটিতে। এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে শহিদ চৌধুরী ছাড়াও সিলেটের নেতাদের মধ্যে উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক পদে মঈনুল ইসলাম ফয়সাল (সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি), উপ-কৃষি বিষয়ক সম্পাদক পদে শামীম মোল্লা (সিলেট কৃষি বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি), উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক পদে মাহিবুল হাসান মুকিত (শাবিপ্রবি ছাত্রলীগ নেতা) ও উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক পদে রহমত উল্লাহ শাকুর (শাবিপ্রবি ছাত্রলীগ নেতা) ঠাঁই পেয়েছেন।
প্রসঙ্গত, গত বছরের ২৬ জুলাই বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে সাইফুর রহমান সোহাগ সভাপতি ও জাকির হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।