মিলানে একুশে ফেব্রুয়ারী পালন করেছে প্রবাসীরা

bandicam 2016-02-20 23-11-26-449মিলান প্রতিনিধি, ইতালি: মহান একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর প্রথম প্রহরে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তর্পক অর্পনের মাধ্যমে একুশ পালন করেন মিলান প্রবাসীরা। শনিবার স্থানীয় একটি পার্কে ১২.০১ মিনিটে ইতালিয়ান প্রশাসনের শীর্ষ স্থানীয় কর্মকর্তা দিয়ানো দে মার্কি কে সাথে নিয়ে অস্থায়ী শহীদ মিনারে প্রথম পুস্পস্তর্পক অর্পণ করেন মিলান কনসুলেট এর কনসাল জেনারেল রেজিনা আহমেদ।পুস্পস্তর্পক অর্পনের পর সকল ভাষা শহিদ দের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। ধারাবাহিক ভাবে শহীদ মিনারে পুস্পস্তর্পক দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান বাংলাদেশ আওয়ামিলীগ লোম্বার্দিয়া ইতালি,যুবলীগ,সেচ্ছাসেবক লীগ,বঙ্গবন্ধু পরিষদ,শ্রমিক লীগ,পেশাজীবিলিগ,প্রজন্ম লীগ,বৃহত্তর মাদারীপুর সমিতি,বৃহত্তর ঢাকা সমিতি,বৃহত্তর সিলেট সমিতি,বৃহত্তর কুমিল্লা সমিতি,রাজৈর উপজেলা কল্যাণ সমিতি,দিরাই কল্যাণ সমিতি,দুধখালী ইউনিয়ন সমিতি, মিলানের সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন আঞ্চলিক ,সামাজিক সাংস্কৃতিক ব্যবসায়ী ও কমিউনিটির প্রবাসীরা।
এই প্রথম বারের মত ইতালির মিলানে একুশের প্রথম প্রহরে একুশ ফেব্রুয়ারী পালন করা হয়েছে। শনিবার রাতে প্রবাসীদের উপস্থিতি প্রমান করেছে প্রবাসের ব্যস্ততম সময়ের পরেও ভাষা আন্দোলনের জন্য যারা প্রাণ দিয়েছেন, যাদের আত্ম ত্যাগের বিনময়ে আমরা পেয়েছি আমাদের মাতৃভাষা। সেই বির সেনাদের শ্রদ্ধা জানাতে প্রবাসীরা ভুল করেন নি।
কমিউনিটি নেতা আকরাম হোসেন,লোম্বার্দিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতা,সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,জামিল আহমেদ,হানিফ শিপন ,মঞ্জুর হোসেন সাগর ও চঞ্চল রহমান এর সার্বিক তত্ত্বাবধানে এই কার্যক্রম পরিচালিত হয়।