পোলিশ ম্যাগাজিনের ধৃষ্টতাপূর্ণ ইসলাম বিদ্বেষ

135112_1ডেস্ক রিপোর্টঃ পোল্যান্ডের একটি ম্যাগাজিনের ফ্রন্ট কভারে একজন শেতাঙ্গ নারী তিন জোড়া কালো চামড়ার হাত দ্বারা নির্যাতিত হওয়ার ছবি দেয়া হয়েছে। আর ছবিটির উপরে শিরোনাম দেয়া হয়েছে ‘দ্য ইসলামিক রেপ অব ইউরোপ’।

পোল্যান্ডের রক্ষণশীল এই ম্যাগাজিনটির নাম ‘উসিসি’ বা নেটওয়ার্ক। এ সপ্তাহের প্রকাশনীতে ‘উস্কানীমূলক’ কভার ছবি দেয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ম্যাগাজিনটি। বিভিন্ন সামাজিক মাধ্যমে মুসলিমরা ছাড়াও অন্য ধর্মের মানুষেরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই এই ছবিটিকে হিটলারের নাৎসি বাহিনীর প্রোপাগান্ডা ছবির সাথে তুলনা করেছেন।

ছবিটিতে দেখানো হয়েছে, এক ইউরোপিয়ান স্বর্ণকেশী শ্বেতাঙ্গ ইউরোপীয় ইউনিয়নের পতাকা জড়িয়ে আছেন। তিন জোড়া কালো চামড়ার পুরুষ হাত তার চুল, হাত, কোমর আঁকড়ে ধরেছে ও তার পোশাক ধরে টানাটানি করছে।

ম্যাগাজিনটির প্রচারণায় বলা হয়, ‘মিডিয়া ও ব্রাসেলসের অভিজাতরা যে ঘটনা ইউরোপবাসীদের নিকট গোপন করেছে’।

আর্টিকেলের ভিতরে এ বছর নববর্ষ উৎসবে জার্মানির কোলন শহরে কয়েকশ নারী নির্যাতনের ঘটনার দিকে ইঙ্গিত করা হয়। নারী নির্যাতনের ঘটনায় গ্রেপ্তারকৃতদের অধিকাংশই উত্তর আফ্রিকার মুসলিম শরণার্থী।

ম্যাগাজিনটির সম্পাদকীয়তে বলা হয়, ‘শরণার্থীদের অব্যাহত আগমন ইউরোপের শান্তি বিনষ্ট করছে। সহনশীলতা ও রাজনৈতিক শিষ্ঠাচারের দোহাই দিয়ে অভিজাত ইউরোপীয়রা আর কত সহ্য করবে?’

ম্যাগাজিনটির এই সংখ্যায় আরো দুইটি আর্টিকেল প্রকাশ করা হয়েছে। একটি ‘ইউরোপ কি আত্মহত্যা করছে?’ এবং অন্যটি ‘ইউরোপের নরক’।

সূত্র: গার্ডিয়ান