গোয়াইনঘাটে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করার ২ বছর পর প্রতিশোধ!

Goainghat Thana Polcieগোয়াইনঘাট প্রতিনিধিঃ গোয়াইনঘাটে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করার দুই বছর পর গতকাল রোববার গৃহবধুকে কুপিয়ে জখম করেছে এক বখাটে। গুরুতর আহত ওই গৃহবধুকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা বিকেলে সারী-গোয়াইনঘাট সড়কের লাফনাউট এলাকায় এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নয়মুল হাসান, ওসি (তদন্ত) রুহুল আমিনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। হামলাকারীকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার আশ্বাস দিলে বিক্ষুব্ধ ছাত্ররা অবরোধ প্রত্যাহার করে নেন। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জানা যায়, বছর দুয়েক আগে গোয়াইনঘাটের আলীরগাঁও ইউনিয়নের লামাসাতাইন গ্রামের মাওলানা আব্দুল মালিকের মেয়ে সাকেরা বেগমকে বিয়ের প্রস্তাব দেয় প্রতিবেশি জালাল উদ্দিনের পুত্র কামাল উদ্দিন। সাকেরার পারিবারের পক্ষ থেকে বিয়ের প্রস্তাবটি প্রত্যাখান করা হয়। এরপর বিদেশে পাড়ি জমিয়েছিলো কামাল উদ্দিন। এরই মধ্যে অন্যত্র সাকেরাকে বিয়ে দেয় তার পরিবার। ইতিমধ্যে একটি পুত্র সন্তানের জননি ও হয়েছেন সাকেরা।
এদিকে দীর্ঘ দুই বছর পর সম্প্রতি দেশে ফিরে কামাল উদ্দিন। দেশে এসে সে জানতে পারে সাকেরার অন্যত্র বিয়ে হয়ে গেছে। এ খবর পেয়ে সাকেরাকে দেখে নেয়ার হুমকি দেয় কামাল। গত কয়েকদিন আগে সাকেরা স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে বেড়াতে আসেন। গতকাল রোববার দুপুরে বাবার বাড়ির পুকুরে গোসল করতে যায় সাকেরা। এসময় কোন কিছু বুঝে ওঠার আগেই সাকেরাকে পুকুর ঘাটে দা দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে কামাল। সাকেরার আর্তচিৎকারে তার বাড়ির ও আশপাশের লোকজন এগিয়ে এলে বখাটে কামাল পালিয়ে যায়।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) রুহুল আমিন জানান, সিলেটের এএসপি নয়মুল হাসানসহ থানা পুলিশের ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আহত সাকেরার পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।