এসআইইউ শিক্ষার্থীদের বিরুদ্ধে জিডি, শিক্ষকদের হত্যার হুমকির অভিযোগ

Sylhet International Universityডেস্ক রিপোর্টঃ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এসআইইউ) এর বিক্ষোভকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট কোতোয়ালি থানায় এ জিডি করা হয়। জিডিতে বিক্ষোভকারী শিক্ষার্থীরা শিক্ষকদের হত্যার হুমকি প্রদান করেছে বলে অভিযোগ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রণবকান্তি দেব জিডি করার বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দুপুরে এসআইইউ’র প্রক্টর প্রধান মুহিব ইবনে সিরাজের বহিষ্কার দাবি করে বিক্ষোভ করে ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এ বুধবার পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। অপরদিকে, শিক্ষার্থীরা প্রক্টরকে বহিষ্কারের জন্য বুধবার পর্যন্ত সময় বেঁধে দেয়। এরপরই থানায় জিডি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জিডিতে অভিযোগ করা হয়, বহিরাগতদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন উশৃঙ্খল ছাত্র মঙ্গলবার ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। তারা শিক্ষকদের সাথে দুর্ব্যবহার ও শিক্ষকদের হত্যার হুমকি প্রদান করে। পরে পুলিশ গিয়ে উশৃঙ্খল শিক্ষার্থীদের হটিয়ে শিক্ষকদের উদ্ধার করে।

তবে শিক্ষকদের হুমকি প্রদানের অভিযোগ অস্বীকার করে এসআইইউ’র ৪র্থ বর্ষের ছাত্র সুমন সূত্রধর বলেন, সমাপনী অনুষ্ঠানের জন্য কথা বলতে গেলে প্রক্টর প্রধান মুহিব ইবনে সিরাজই আমাদের গালাগালি করেন। পরে আমরা প্রক্টরের বহিষ্কার দাবিতে উপাচার্য বরাবরে স্মারকলিপি দিতে গেলে পুলিশ দিয়ে আমাদের উপর হামলা চালানো হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠানের জন্য সম্প্রতি শিক্ষকদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিতে শিক্ষার্থীদের না রাখায় তারা ক্ষুব্ধ হয়। এ নিয়ে ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা প্রক্টরের কাছে গেলে বাকবতিণ্ডা হয়।

এ ঘটনার জের ধরে মঙ্গলবার দুপুরে প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এসময় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ গিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধাওয়া করে তাড়িয়ে দেয়।