সরকার বিচারবিভাগকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে, সিলেটে ফখরুল

mirza fokhrulডেস্ক রিপোর্টঃ সরকার বিচারবিভাগকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদস্থ শহীদ সোলেমান হলে সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সকালে পবিত্র কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মাধ্যমে এ সম্মেলন শুরু হয়।
মির্জা ফখরুল আরও বলেন, দেশে গণতন্ত্র আজ অবরুদ্ধ। এই অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করতে হবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলকে সংগঠিত করে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
বিএনপির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এনাম আহমদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহানসহ সিলেট বিএনপির শীর্ষ নেতারা। দিনব্যাপী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
উল্লেখ্য, প্রায় সাড়ে সাত বছর পর অনুষ্ঠিত হচ্ছে সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলন। সিলেট জেলা ও মহানগর বিএনপির সর্বশেষ কাউন্সিল হয়েছে ২০০৯ সালে। ২০১৪ সালের ১৪ আগস্ট জেলা ও মহানগর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটি দায়িত্ব নেওয়ার আড়াই বছরের মাথায় আজ সম্মেলন হচ্ছে।