প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার পাচ্ছে বিয়ানীবাজারের প্রিয়া

Priyaডেস্ক রিপোর্টঃ বিয়ানীবাজার উপজেলার শ্রীধরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ফাতেহা আক্তার প্রিয়া প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করবে। সে উচ্চ লাফে বাংলাদেশের মধ্যে ৩য় স্থান অধিকার করেছে ।
পুরস্কার গ্রহণ করার জন্য প্রিয়াকে নিয়ে ঢাকায় পৌছেছেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, শ্রীধরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল পাল, নুরুল হক সহ অন্যানরা ।
বৃহস্পতিবার থেকে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু হচ্ছে। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সকালে সাড়ে ১০টায় শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ৪ থেকে ১০ ফেব্রুয়ারি জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন করা হবে। এবারের প্রতিপাদ্য ‘মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা’।
প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে অসমান্য অবদান, খেলাধুলা, সংগীত, বিদ্যালয় পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি এবং ছাত্রছাত্রীকে সম্মানিত করা জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের অন্যতম উদ্দেশ্য।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মোতাহার হোসেন এমপি। এতে সভাপতিত্ব করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি। স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ।