গহরপুর জামেয়ায় মসজিদের আকসার ইমাম ও খতিব শায়খ আলী উমর ইয়াকুব আব্বাসী

pc-2বালাগঞ্জ প্রতিনিধি: মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদের আকসার ইমাম ও খতিব বিশ্ব বরণ্য আলেম শায়েখ আলী উমর ইয়াকুব আব্বাসী বলেছেন, মাসায়েল জানার আগে প্রত্যেকের জন্য জরুরী ফাজায়েল শিক্ষা। প্রতিটি গৃহে আলেম বা মুফতি হওয়া জরুরী নয়, তবে দীন শিক্ষা সকল নর-নারীর জন্য ওয়াযেব। পাখি যেমন দু’টি ডানা ছাড়া আকাশে উড়তে পারিনা তেমনি, সৃষ্টির সেরা হিসেবে আমাদের প্রতিষ্ঠিত হতে হলে বা সঠিক ইসলাম সম্পর্কে জানতে হলে, দুটি জিনিসের অত্যান্ত প্রয়োজন এর মধ্যে একটি হলো আল্লাহ পাকের কালাম মহাগ্রন্থ আল-কোরআন ও অন্যটি মহান নবী (স.) বাণী বা সুন্নতে রাসূল (স.)। তাই কোরআন ও সুন্নাহ বিরোধী যেকোন ধরনের ষড়যন্ত্র সর্বশক্তি দিয়ে প্রতিহত করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। তিনি গত রোববার বাদ আসর বালাগঞ্জের জামেয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরে তাঁর সফর উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি’র বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।
গহরপুর জামেয়ার মুহতামিম হযরত মাওলানা হাফিজ মুসলেহুদ্দিন রাজুর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া. যুক্তরাজ্য প্রবাসী মাওলানা ফরিদ খান, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আসগর, রাজনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বেলাল, সিলেট আল-কুরআন ফাউন্ডেশনের সহসভাপতি মাওলানা আব্দুল আজিজ, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, সেক্রেটারী মুফতি রশিদ আহমদ, অর্থ সম্পাদক মাওলানা এমরান আলম, গহরপুর জামেয়ার শিক্ষক মাওলানা মো. ছাদ উদ্দিন ভাশ্বেরী ও মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী।
মাহফিল পরিচালনা করেন মাওলানা মনোয়ার হোসাইন শরীয়তপুরী ও গহরপুর জামেয়ার শিক্ষক মাওলা নাইম উদ্দিন। মাহফিলে গহরপুর মাদ্রাসার ছাত্র সংসদ আননূর ছাত্র কাফেলার শিল্পীদের নিয়ে ইসলামী সংগীত পরিবেশন করেন মাওলানা আহমদ আব্দুল্লাহ। বিভিন্নস্তরের বিপুল সংখ্যক জনসাধারণ শরিক হন।