‘বিবিয়ানা সাহিত্য পরিষদ পদক’ পেলেন মুহিত চৌধুরী

muhit chyঅনলাইন সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিকসিলেটডটকম সম্পাদক, সিলেটের সাহিত্য ও সাংবাদিক অঙ্গনের অহংকার বিশিষ্ট কবি ও সাহিত্যিক মুহিত চৌধুরী বিবিয়ানা সাহিত্য পরিষদ ২০১৬ পদকে ভূষিত হয়েছেন।
শুক্রবার সন্ধ্যায় স্থানীয় শাপলাবাগ এলাকায় অনুষ্ঠিত ‘বিবিয়ানা সাহিত্য পরিষদ’ আয়োজিত সাহিত্য সম্মেলনে ও লেখত আড্ডায় এ পদক প্রদান করা হয়।
প্রবাসী কমিউনিটি নেতা বিশিষ্ট সমাজসেবী ও লেখক আবুল কালাম আজাদ ছোটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ কবি কালাম আজাদ।
তরুণ সাহিত্য কর্মী শহিদুজ্জামান চৌধুরী ও কবি কামাল আহমদের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কবি লে: কর্ণেল (অব:) সৈয়দ আলী আহমদ, কবি মোস্তাফিজুর রহমান, কবি দীনুল ইসলাম বাবুল, সাংবাদিক আজিজুল হক মানিক, কবি বাছিত ইবনে হাবিব, কবি মামুন সুলতান, কবি আব্দুল মুকিত অপি, সাংবাদিক গৌছুজ্জামান চৌধুরী, সাংবাদিক আবুল কালাম আজাদ, কবি কামাল তৈয়ব, কবি গীতিকার জাহাঙ্গীর রানা, বিশিষ্ট লেখক গবেষক আবু সায়েদ লেবু মিয়া মাষ্টার, সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ:সাধারণ সম্পাদক এম সাইফুর তালুকদার প্রমুখ।
উল্লেখ যে, কবি মুহিত চৌধুরী সিলেটে অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের একই ছাতার নীচে নিয়ে আসতে এবং তাদের পেশাগত উন্নয়নের লক্ষে প্রতিষ্ঠা করেন সিলেট অনলাইন প্রেসক্লাব। তিনি অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট (ওজাস) এর ও প্রতিষ্ঠাতা সভাপতি। অনলাইন নিউপোর্টাল এসোসিয়েশন (বনপা)-এর কেন্দ্রেীয় সিনিয়র সহ:সভাপতি।
কবি মুহিত চৌধুরীর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৯টি, তিনি বাংলাদেশ বেতারের ‘ক’ শ্রেণীর তালিকাভুক্ত গীতিকার ও নাট্যকার।