সিলেট লেখক ফোরাম’র আনন্দভ্রমনে কবি জাকির আবু জাফর

জ্ঞান অর্জনে ভ্রমনের বিকল্প নেই

LEKHOK FORUM ANONDO VROMON-1দেশবরেণ্য কথাশিল্পী, ছড়াকার ও জনপ্রিয় গীতিকার, বাংলা সাহিত্যভান্ডারে পয়ত্রিশটি গ্রন্থের সফল রচয়িতা, কবি জাকির আবু জাফর বলেছেন, জ্ঞান অর্জন করতে হলে বেশি বেশি করে ভ্রমন করতে হবে। সাহিত্য রচনা ও জ্ঞান অর্জনে ভ্রমনের বিকল্প নেই। ভ্রমনে বের হলে আনন্দ উপভোগের পাশাপাশি মনেও একটা সতেজতা আসে। তিনি আরও বলেন, সিলেট লেখক ফোরামের ব্যতিক্রম এ আয়োজনে স্বপরিবারে শরিক হতে পেরে আমি অনুপ্রাণিত উৎফুল্ল। তাদের বিভিন্ন কর্মসূচি কবি সাহিত্যিক গুণীজনদের মধ্যে ব্যাপক সমাদৃত হচ্ছে। তিনি গতকাল সিলেট লেখক ফোরাম’র বার্ষিক আনন্দ ভ্রমন, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে ও কার্যনির্বাহী পরিষদ সদস্য কাজী মুহাম্মদ শফিকুল ইসলামের সঞ্চালনায় দিনব্যাপী জাফলং, শ্রীপুর, ডাউকী সীমান্ত, জৈন্তাপুর, হরিপুরসহ সিলেটের বিভিন্ন ঐতিহাসিক পর্যটনস্পটে জম্পেশ আড্ডায় অংশগ্রহণ করে লেখাপাঠে অংশ নেন ও বক্তব্য রাখেন, যুক্তরাজ্য প্রবাসী কবি গীতিকার উপন্যাসিক ও গবেষক আহমদ হোসেন হেলাল, প্রভাষক কবি নাজমুল আনসারী, লেখক ও প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল, সিলেট বেতারের এ কে এম ওয়াহিদুর রব জগলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোশাররফ হোসেন সুজাত, জুনেদ আহমদ, ফোরাম’র ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন।
গবেষক আহমদ হোসেন হেলাল বলেন, সিলেট লেখক ফোরাম শুধু সিলেটে নয় আন্তর্জাতিক পরিমন্ডলে সফল সাহিত্য আড্ডার আয়োজন করে বাংলা ভাষা ও সাহিত্যকে বিশ্বের দরবারে পৌছে দেয়ার চ্যালেঞ্জ নেয়ায় আমরা আনন্দিত।
সাংস্কৃতিক অনুষ্ঠানে সিলেটের আঞ্চলিক ভাষায় পুঁথি পাঠ করেন, কবি ও উপন্যাসিক আহমদ হোসেন হেলাল। গান পরিবেশন করেন মোশাররফ হোসেন সুজাতসহ ফোরাম নেতৃবৃন্দ ও কবি পরিবারের সদস্যরা।
সকল কর্মসুচি ও বিশেষ ভোজ উৎসবে কবির সহধর্মিনী, কবিপুত্র তাহসিন ফারজাদ প্রিয়সহ পরিবারের সদস্যরা এবং ফোরাম নেতৃবৃন্দের পরিবারের সদস্যরাও শরিক হন। বিজ্ঞপ্তি