আইসিসি যুব বিশ্বকাপের জন্য প্রস্তুত সিলেট – টিকিট বিক্রি শুরু আগাকিাল থেকে

Sylhet Outdoor Stadiumডেস্ক রিপোর্টঃ আইসিসির অনুর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ শুরু হচ্ছে ২৭ জানুয়ারি থেকে। ওইদিন ঢাকায় উদ্বোধন হলেও বিশ্বকাপের সিলেট পর্বের খেলা শুরু হবে ২৮ জানুয়ারি। সিলেটের দুটি ভেন্যুতে ৫টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। বিশ্বকাপের ম্যাচের টিকেট আগামী ২৭ জানুয়ারি বুধবার থেকে বিক্রি শুরু হবে। এতথ্য নিশ্চিত করেছেন বিসিবি’র পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রিড়া সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।তিনি জানান, আইসিসি’র সূচি অনুযায়ি আগামি ২৮ জানুয়ারি দুটি ম্যাচ দিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সিলেট পর্বের সূচনা হবে। সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়াইয়ে নামবে পাকিস্তান ও আফগানিস্তান এবং সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও কানাডা।
৩০ জানুয়ারি বিভাগীয় স্টেডিয়ামে খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান এবং জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে কানাডা ও পাকিস্তান। বিশ্বকাপের সিলেট পর্বের শেষদিন, ১ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় স্টেডিয়ামে লড়াইয়ে নামবে আফগানিস্তান ও কানাডা।
অনুর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের সিলেট পর্বের জন্য গত কয়েক মাস ধরে সিলেট বিভাগীয় আন্তর্জাতিক স্টেডিয়াম এবং সিলেট জেলা স্টেডিয়ামে সংস্কার কাজ করা হয়েছে। এই বিশ্বকাপের মধ্য দিয়ে আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পাচ্ছে সিলেট জেলা স্টেডিয়াম।
এদিকে বিশ্বকাপের ম্যাচের জন্য সিলেটে আগত দলগুলোকে পাঁচ তারকা হোটেল রোজভিউয়ে রাখা হবে। এজন্য ওই হোটেলটিকে প্রস্তুত রাখা হয়েছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ জানান, ক্রিকেটাররা রোজ ভিউ হোটেলে রাখা হবে। তাই ইতোমধ্যে ওই হোটেল ও স্টেডিয়ামে যাওয়া আসার সড়কসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে মহড়া করেছে। তিনি জানান, খেলার ভেন্যু, খেলোয়ারদের থাকার স্থান ও আসা-যাওয়ার সড়কে আইসিসি’র সব ক্রিকেটারকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। সে লক্ষ্যে পুলিশ-র‌্যাবসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে। বিশ্বকাপের সিলেট পর্বের ৫টি ম্যাচের জন্য আগামী ২৭ জানুয়ারি বুধবার থেকে টিকেট বিক্রি শুরু হবে। সিলেটের লাক্কাতুরায় সিলেট বিভাগীয় আন্তর্জাতিক স্টেডিয়ামের কাউন্টারে পাওয়া যাবে টিকেট।
এছাড়া রিকাবিবাজারে সিলেট জেলা স্টেডিয়ামের দরগাহ প্রান্তের কাউন্টারে এ ভেন্যুর ম্যাচের টিকেট বিক্রি করা হবে বলে জানা গেছে। টিকেটের সর্বনিম্ন মূল্য ২০ টাকা। যুবাদের এই বিশ্বকাপকে ঘিরে সিলেটের ভেন্যুগুলোও এখন প্রায় প্রস্তুত বলে জানিয়েছেন জয়দ্বীপ দাশ সুজক।