মামলার আগেই শাবিতে মুছে ফেলা হল আলামত!

sustডেস্ক রিপোর্টঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের প্রাইভেটকার চাপায় শিক্ষকসহ ২জন নিহতের ঘটনায় আলামত মুছে ফেলা হয়েছে। এঘটনায় মামলার আগেই বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই আলামত ধুয়ে মুছে সাফ করে দিয়েছেন। পুলিশি তদন্ত শেষ হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন কাণ্ডে বিতর্ক দেখা দিয়েছে।
শিক্ষককে বাঁচানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এব্যাপারে সব আলামত মুছে ঘটনা ভিন্নখাতে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কামরুজ্জামন বলেন, ঘটনার পরপরই পুলিশ আলামত জব্দ করেছে। পরে আমি হাসপাতালে চলে যাই। পুলিশের অনুপস্থিতিতে আলামত মুছে ফেলা হয়েছে কিনা বিষয়টি আমি জানি না।
উল্লেখ্য, শনিবার দুপুরে শাবি ক্যাম্পাসের এক কিলোতে মেকানিক্যাল বিভাগের প্রধান ড. আরিফুল ইসলাম নামে এক শিক্ষকের ড্রাইভিং প্র্যাকটিসে দুইজনের প্রাণ ঝরে গেছে। নিহতদের মধ্যে একজন শিক্ষকও রায়েছে। ছাতক ডিগ্রি কলেজের ওই শিক্ষকের নাম মো. আতাউর রহমান। এছাড়া নিহত হয়েছেন জগন্নাথপুরের মৃত আবদুল করিমের ছেলে গিয়াস উদ্দিন (৬০)।
সড়ক দুর্ঘটনার পরপর শাবি শিক্ষক অজ্ঞাত স্থানে চলে যান। তিনি আহত হয়েছেন বলেও কয়েকটি সূত্র জানায়। পরে বিশ্ববিদ্যালয়ের এক কিলোতে সড়ক দুঘটনার স্থান পানি দিয়ে ধুয়ে মুছে পরিষ্কার করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের ব্যবহার করা হয়েছে। এসময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত ছিল না বলে জানা গেছে।