জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরে জামায়াতের নিন্দা ও প্রতিবাদ

সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, মহানগর ছাত্রশিবির সভাপতি আনোয়ারুল ওয়াদুদ টিপু, সেক্রেটারী আব্দুর রাজ্জাক সহ নিরীহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের উপর পুলিশের মিথ্যা মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর জামায়াত নেতৃবৃন্দ। অবিলম্বে উক্ত মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবী জানান তারা।
গতকাল মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে জেলা মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেন, মহানগর জামায়াত সেক্রেটারী মোঃ ফখরুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবীতে গত রোববার রাতে জিন্দাবাজারে সোমবারের অর্ধদিবস হরতালের সমর্থনে ইসলামী ছাত্রশিবিরের শান্তিপূর্ণ মিছিল বের করা হয়। পুলিশ কোন উসকানী ছাড়াই শান্তিপূর্ণ মিছিলে গুলি বর্ষণ করে ৫ জন শিবির নেতাকে আহত করে। কিন্তু উক্ত ঘটনায় মহানগর আমীর, নায়েবে আমীর সহ জামায়াত ও শিবিরের নিরীহ নেতাকর্মীকে জড়িয়ে পুলিশের জনৈক অতি উৎসাহী কর্মকর্তার পক্ষ থেকে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় সিলেটবাসী বিস্মিত হয়েছে। আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর এমন মিথ্যাচার কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারে না। সেদিন ছাত্রশিবিরের শান্তিপূর্ণ মিছিলে জামায়াতের কোন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন না। অথচ নিরীহ জামায়াত নেতৃবৃন্দকে সেই মামলায় জড়ানো আওয়ামী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার বর্হিপ্রকাশ। শুধু তাই নয়, উক্ত মিথ্যা ও বানোয়াট মামলায় শিবিরের সাবেক কয়েকজন নেতাকে আসামী করা হয়েছে যারা পেশাগত কারণে দীর্ঘদিন থেকে রাজনৈতিক ময়দান থেকে দূরে রয়েছেন। ছাত্রশিবিরের মিছিলে গুলি বর্ষণ করে উল্টো তাদের বিরুদ্ধে পুলিশের মামলা প্রমাণ করে সরকার আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে দলীয় লাঠিয়াল বাহিনীর মতো ব্যবহার করছে। জনগণের সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীর এমন জঘন্য মিথ্যাচার পুলিশের ভাবমূর্তিকে ক্ষুন্ন করা হচ্ছে। মিথ্যা ও প্রতিহিংসার পথ পরিহার করে জনগণের সেবক হিসেবে পাশে থাকার জন্য পুলিশ বাহিনীর প্রতি আহবান জানান তারা। নেতৃবৃন্দ অবিলম্বে উক্ত মিথ্যা মামলা প্রত্যাহার করে নিরীহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের হয়রানী থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
বিবৃতি প্রদান করেন সিলেট জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা উত্তরের ভারপ্রাপ্ত আমীর সৈয়দ ফয়জুল¬াহ বাহার, জেলা দক্ষিণের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান ও সেক্রেটারী মুক্তিযোদ্ধা মতিউর রহমান, জেলা উত্তরের সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, মহানগর সহকারী সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ ও মো: শাহজাহান আলী প্রমুখ। বিজ্ঞপ্তি