কুলাউড়ার ইউএনও নাজমুল হাসানের বিরুদ্ধে ২ কোটি টাকার ক্ষতিপূরন মামলা

fake Takaবিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (সদ্য বিদায়ী) মোহাম্মদ নাজমুল হাসান (১৫৫৪৪) এর বিরুদ্ধে ২ কোটি টাকার ক্ষতিপূরন মামলা দায়ের করেছেন কুলাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী এ কে এম সফি আহমদ সলমান।
১৭ জানুয়ারী যুগ্ম জেলা জজ ১ম আদালত, মৌলভীবাজারে সফি আহমদ সলমান এ মামলা দায়ের করেন (মামলা নং-০১। মামলায় মূল বিবাদী মোহাম্মদ নাজমুল হাসান (১৫৫৪৪) সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুলাউড়া, স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকা ও জনপ্রশাসন মন্ত্রণালয় বাংলাদেশ সচিবালয় ঢাকা। স্থায়ী ঠিকানা ঃ গ্রাম ও ডাক ঃ বাহাদিয়া, উপজেলা ঃ পাকুন্দিয়া, জেলা ঃ কিশোরগঞ্জ করলেও মোকাবিলা বিবাদী করা হয়েছে জেলা নির্বাচন অফিসার মৌলভীবাজার ও রিটার্নিং অফিসার কুলাউড়া পৌরসভা নির্বাচন ২০১৫, জেলা নির্বাচন অফিস, মৌলভীবাজার, জেলা প্রশাসক মৌলভীবাজার, কমিশনার সিলেট বিভাগ, বিভাগীয় কমিশনারের কার্যালয় (সংস্থাপন শাখা) সিলেট, সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এবং সচিব স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকাকে।
মামলার এজাহার থেকে জানা যায়, সদ্য সমাপ্ত কুলাউড়া পৌরসভা নির্বাচনে ১নং বিবাদী নিজ পদ পদবী ও ক্ষমতার অপব্যবহার করে রিটার্ণিং অফিসারের নির্বাচনী কার্যক্রমে বেআইনী হস্তক্ষেপ (ঁংঁৎঢ়) করে উক্ত পৌর নির্বাচনে অন্যায় ও বেআইনী প্রভাব বিস্তারে বাদীর নির্বাচনী ফলাফলে বিপর্যয় সৃষ্টি করে বাদীকে জনসাধারন্যে, সমাজে, এলাকায়, নিজ ব্যবসায়ীক অবস্থান ও রাজনৈতিক পরিমন্ডলে ভাবমূতি (রসধমব) মারাত্মকভাবে ক্ষুন্ন ক্ষতিগ্রস্থ (ফধসধমব) করায় ফধসধমব এর ক্ষতি পূরণ বাবদ বিবাদী থেকে ১ কোটি টাকা পাওয়ার এবং ১নং বিবাদী কর্তৃক বর্ণিতমতে বাদীর মান সম্মান ক্ষুন্ন ও হানি অর্থ্যাৎ মানহানী (ফবভধসবফ) করে বাদীকে ক্ষতিগ্রস্থ করেছেন সেই ক্ষতির পরিমাণ ন্যুনতম ১ কোটি টাকা। মোট ২ কোটি টাকা বাদী ১নং বিবাদী থেকে পাওয়ার দাবী করেন।