বিছানাকান্দিতে মানববন্ধনে চাঁদাবাজদের হামলা, গ্রেফতার- ১

48644ডেস্ক রিপোর্টঃ দেশের অন্যতম বৃহৎ পাথরকোয়ারী বিছানাকান্দিতে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাআদায় ও হয়রানির প্রতিবাদ এবং চাঁদাবাজদের গ্রেফতারের দাবীতে আয়োজিত মানববন্ধনে হামলার ঘটনা ঘটেছে। এসময় হামলাকারী মন্তাজ উদ্দিন মন্তু নামের ১ জনকে আটক করে পুলিশে সোর্পদ করে।
শুক্রবার বিকাল ৪ টায় উপজেলার রুস্তমপুর ইউনিয়নের কুপারবাজারে স্থানীয়রা এ মানববন্ধন করে।
স্থানীয় ব্যবসায়ী জলিল মিয়া জানান- গত ৭ জানুয়ারী বিছানাকান্দি পাথর কোয়ারীর বিজিবি ক্যাম্প সংলঘ্ন এলাকায় ডা. নবি হোসেনের মালিকানাধীন গর্তে টাইগার শামীম তার সহযোগীদেরকে চাঁদা আদায় করতে পাঠায়। এসময় ওই গর্তে কর্মরত শ্রমিকদের সাথে চাঁদা নিয়ে টাইগার শামীমের সহযোগিদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে স্থানীয় এলাকাবাসী চাঁদা উত্তোলনকারীদের গণধোলাই দেয় এবং ১ জনকে আটকে পুলিশে সোপর্দ করেন। এ ব্যাপারে ডা. নবি হোসেন বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মন্তাজ উদ্দিন মন্তুকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেন।
মানববন্ধনে অংশ নেন রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আশিকুর রহমান, সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, আব্দুস সালাম, শাহজাহান, হাবিবুর রহমান, শাহাব উদ্দিন সাবই, কালা মিয়া, আবুল হাসেম, তাজুল ইসলাম কুটু, আব্দুস সালাম, ফুল মিয়া প্রমুখ।