এম.সি কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও মদন মোহন কলেজকে সরকারী ঘোষণা করুন -সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

picসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার উদ্যোগে আজ বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এম.সি কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও মদন মোহন কলেজকে সরকারী ঘোষণা করার দাবীতে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি পাপ্পু চন্দের সঞ্চালয়নায় মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, সাম্যবাদী দল সিলেট জেলার সাধারণ সম্পাদক ধীরেন সিংহ, বাসদ সিলেট জেলার সমন্বয়ক কমরেড আবু জাফর, সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, রাজনৈতিক বিশ্লেষক ড. নেছার আহমদ কায়সার, চারন সাংস্কৃতিক কেন্দ্রের সিলেট জেলার সংগঠক নাজিকুল ইসলাম রানা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাসদ সিলেট জেলা নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সাম্যবাদী দলের জেলা নেতা অধ্যক্ষ ব্রজগোপাল চৌধুরী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার সাধারণ সম্পাদক আজহারুল হক চৌধুরী সাকিব, বদরুল আমিন, এম এ ওয়াদুদ প্রমুখ।
বক্তারা বলেন, ১২৪ বছরের পুরাতন সিলেটের এতিহ্যবাহী কলেজ এম.সি কলেজ ও ৭৫ বছরের পুরাতন মদন মোহন কলেজ নানা সীমাবদ্ধতার মধ্যে এই অঞ্চলে উচ্চ শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। শিক্ষার আন্দোলন সহ দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে এই দুটি কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বক্তারা উচ্চ শিক্ষার সংকট নিরসনে এবং শিক্ষার বাণিজ্যিকীকরণ-বেসরকারিকীকরণ বন্ধে এম.সি কলেজকে পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় ও মদন মোহন কলেজকে সরকারী ঘোষণা করার আহ্বান জানান। বিজ্ঞপ্তি